Sharing is caring!

আগামী ঈদুল ফিতরে মুক্তি পাবে বহুল প্রতিক্ষীত পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যানের পক্ষ থেকে নতুন মুক্তির তারিখ জানানো হয়েছে। সিনেমাটি চলতি বছরের ৭ জানুয়ারি মুক্তির কথা ছিল। মুক্তির জন্য সব প্রস্তুতিও নেয়ার কথা ছিল কিন্তু করোনার ক্রমবর্ধমান ঊর্ধ্বগতির জন্য মুক্তি স্থগিত করা হয়ে। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) নতুন করে মুক্তির তারিখ জানানো হয়।
সিনেমাটির মাধ্যমে ‘পোড়ামন ২’ ও ‘দহন’ এর পর ফের একসঙ্গে পর্দায় হাজির হচ্ছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। পুলিশি অ্যাকশ থ্রিলার গল্প হওয়ায় সিনেমাটির শুটিং শুরু থেকেই দর্শক আগ্রহ লক্ষ করা গেছে। তবে বারবার সিনেমাটির মুক্তি পেছানোয় কমতে ছিল সে আগ্রহ। অবশেষে মুক্তির তারিখ জানিয়ে ফের দর্শকদের প্রস্তুত হতে বললেন ‘শান’ টিম।
‘শান’ নির্মাণ করেছেন নবীন নির্মাতা এম রাহিম। এটি তার পরিচালিত প্রথম সিনেমা। এর আগে তিনি ‘পোড়ামন ২’ ও ‘দহন’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। কলকাতার খ্যাতনামা পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গেও আছে কাজের অভিজ্ঞতা।
রাহিম বলেন, বিগ বাজেটের সিনেমা ‘শান’। এটা আসলে উৎসবে মুক্তি দেয়ার মতোই একটি ছবি। আমরা কয়েকবার মুক্তির উদ্যোগ নিয়েও মুক্তি দিতে পারিনি। সেটা করোনার কারণে। এবার সব ঠিক থাকলে ঈদে শান মুক্তি পাবে।
সিনেমাটির গল্প লিখেছেন এর প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।
সিনেমাটির নতুন মুক্তির তারিখ ঘোষণার পর খুশি নায়ক সিয়াম। তিনি বলেন, শান সিনেমাটি বড় একটি প্রজেক্ট। অনেক অনেক এফোর্ট দিয়ে পুরো টিম কাজ করেছি। দর্শকদেরও সিনেমাটি নিয়ে বেশ আগ্রহ। তাই সিনেমাটি নিয়ে সবসময় তারা খোঁজ খবর রেখেছেন। জানুয়ারিতে মুক্তি স্থগিত হওয়ায় আমিও বার বার প্রশ্নের সম্মুখীন হচ্ছিলাম কবে শান মুক্তি পাবে। আশা করি, ঈদে সিনেমাটির মুক্তি দর্শকদের উৎসবের আমেজ আরও বড়িয়ে দেবে।
সিনেমাটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার ‘প্যানথার’ এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।

Sharing is caring!