Sharing is caring!

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় ১১টায় ম্যাচটি শুরু হবে।

এর আগে বাংলাদেশ প্রথম আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল দেশের মাটিতেই। ২০১৪ এশিয়া কাপে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। সে ওয়ানডে ম্যাচটিতে হেরে যায় বাংলাদেশ। ৬৯ বলে ৮১ রান করার পাশাপাশি বল হাতে ২৩ রানে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সামিউল্লাহ শেনওয়ারি। ওই ম্যাচে ৬ উইকেট ২৫৪ রান করে আফগানিস্তান।জবাবে ২২২ রানেই থেমে যায় বাংলাদেশ। দ্বিতীয় বার দেখা হয় এই দুদলের আইসিসি ইভেন্টে। ২০১৫ বিশ্বকাপে। সে ম্যাচে কিন্তু জয়ী দলের নাম বাংলাদেশ। টাইগারদের করা ২৬৭ রানের জবাবে ১৬২ রানেই অলআউট হন আফগানরা। ৫৬ বলে ৭১ রান করে ম্যাচসেরা হন মুশফিকুর রহিম।

বাংলাদেশ:-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান:-

রহমানউল্লাহ গুরবাজ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ইয়ামিন আহমাদজাই ও ফজল হক ফারুকি।

Sharing is caring!