Sharing is caring!

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগের জন্য ১০ জনের নাম চুড়ান্ত করেছে সার্চ কমিটি। আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি)সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে এ তালিকা জমা দেবে তারা। রাষ্ট্রপতি এই তালিকা থেকে একজন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চারজন নির্বাচন কমিশনার (ইসি) নিয়োগ দেবেন। তবে নিয়োগ প্রজ্ঞাপনের আগে ১০ জনের নাম প্রকাশ হচ্ছে না।

জানা গেছে, বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন সার্চ কমিটি ও সাচিবিক দায়িত্বে থাকা কর্মকর্তারা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গতকালই (বুধবার) করোনা পরীক্ষা করেছেন। যাদের রিপোর্ট নেগেটিভ আসবে তারা সবাই বঙ্গভবনে যাবেন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি তুমুল আলোচনা-সমালোচনার মধ্যে জাতীয় সংসদে ইসি গঠন প্রক্রিয়া নিয়ে আইন পাস হয়। পরে রাষ্ট্রপতি গত ৫ ফেব্রুয়ারি এই আইনের অধীনে ছয় সদস্য বিশিষ্ট ইসি সার্চ কমিটি গঠন করেন। দায়িত্ব পালনকালে কমিটি নিজেরা ৭টি সভা করেন এবং ইসি গঠনে পরামর্শ পেতে ৪৭ জন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে বৈঠক করেন। মন্ত্রিপরিষদ বিভাগ ১৪ ফেব্রুয়ারি ৩২২ জনের নাম ওয়েব সাইটে প্রকাশ করে। এদের মধ্যে রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী সংগঠন এবং ব্যক্তি পর্যায়ের নামও রয়েছে।

Sharing is caring!