Sharing is caring!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকীতে তাঁর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১ টা ২৬ মিনিটে রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

১১ টা ২৭ মিনিটে পিতার সমাধিতে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিন-বাহিনী কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর তারা পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বহিতে মন্তব্য লেখেন রাষ্ট্রপতি।

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া পৌঁছালে ১১টা ২৪ মিনিটে সমাধি সৌধের ২নং ফটোকে তাকে স্বাগত জানান প্রধামন্ত্রী শেখ হাসিনা ও শেখ ফজলুল করিম সেলিম এমপি। রাষ্ট্রপতিকে বিদায় জানিয়ে প্রধনমন্ত্রী দলীয় প্রধান হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে পিতার সমাধিতে শ্রদ্ধা জানান। এসময় কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন সারমিন চৌধুরী পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। দুপুর ১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের ১নং গেটের সম্মুখভাগে জাতীয় শিশু দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিকেল ৫টায় তিনি রওনা হবেন ঢাকার উদ্দেশ্যে।

Sharing is caring!