Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সমগ্র বাংলাদেশে তৃণমূল পর্যায়ে নিম্ন আয়ের প্রায় ১ কোটি পরিবারের মধ্যে টিসিবি’র পণ্যসামগ্রী পৌঁছে দেয়ার লক্ষ্যে নোয়াখালীর ৯টি উপজেলা ও ৮টি পৌরসভায় চলছে টিসিবি’র পণ্য বিতরণ। এ জেলা মোট ১লাখ ৬৯হাজার ৩২৫জন পাবেন টিসিবি সুবিধা।

 

রোববার সকাল ১০টায় একযোগে জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভায় স্থানীয় রাজনীতিবিদ , জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি এবং সমাজকর্মীদের উপস্থিতিতে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রথম দিনে ৭ হাজার ৫০০ জন উপকারভোগী টিসিবি’র পণ্য পাবেন।

 

প্রথম দিনে টিসিবি’র পন্যের উদ্ধোধনী অনুষ্ঠানে কবিরহাট পৌর অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন, কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান।

 

এসময় তারা বলেন, আসন্ন পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সমগ্র বাংলাদেশে তৃণমূল পর্যায়ে নিম্ন আয়ের মানুষদের কথা চিন্তা করে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। আর টিসিবি’র পন্য বিতরণে কোন ডিলার অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবেনা।

 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় ১লাখ ৬৯হাজার ৩২৫ জন উপকারভোগী পরিবার নির্ধারণ করা হয়েছে। কর্মসূচি সফল করার লক্ষ্যে প্রতিটি বিতরণ কেন্দ্রে একজন অফিসারকে দায়িত্ব প্রদান করা হয়েছে । ইতোমধ্যে সকল উপকারভোগীর মধ্যে কার্ড বিতরণ সম্পন্ন হয়েছে। পণ্যসমূহের মধ্যে রয়েছে, চিনি ২ কেজি (প্রতি কেজি ৫৫ টাকা), মসুর ডাল ২ কেজি (প্রতি কেজি ৬৫ টাকা) ও সয়াবিন তেল ২ লিটার (প্রতি লিটার ১১০ টাকা)। জেলা প্রশাসনের নিয়ন্ত্রণাধীন গুদাম থেকে বিভিন্ন উপজেলায় ডিলারদের নিকট পণ্য সরবরাহ করা হয়েছে ।

Sharing is caring!