Sharing is caring!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৯ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কনসার্ট আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই কনসার্টে থাকবেন অস্কার জয়ী ভারতীয় সঙ্গীত শিল্পী এ আর রহমান। এছাড়াও কনসার্টে গান গাইবেন বাংলাদেশি শিল্পী মমতাজ বেগম ও জনপ্রিয় ব্যান্ড মাইলস। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কতৃক আয়োজিত ‘ক্রিকেট সিলেব্রেটস মুজিব-১০০’ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্য এবং ভিআইপিরা। এজন্য মঙ্গলবার বিকেল ৩টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত স্টেডিয়ামের আশপাশের এলাকার সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)

এ অনুষ্ঠানকে ঘিরে রাজধানীতে তিনটি ট্রাফিক নির্দেশনা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার (২৯ মার্চ) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশেষ এ কনসার্ট। অতিথিদের নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিত করতে মঙ্গলবার বিকেল ৩টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আশপাশ এলাকার রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ডিএমপির ট্রাফিক বিভাগ।

ডাইভারসন এলাকা: ১। মিরপুর ১০ নম্বর ক্রসিং থেকে সনি ক্রসিং পর্যন্ত। ২। টিঅ্যান্ডটি ক্রসিং থেকে প্রশিকা ক্রসিং পর্যন্ত। ৩। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আশপাশের ফিডার রোডসমূহ।

সোমবার (২৮ মার্চ) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়। অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা চাওয়া হয়েছে।

এ অনুষ্ঠান উপলক্ষে নাগরিকদের চলাচলে সাময়িক অসুবিধা তৈরি হওয়ায় ডিএমপির পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়েছে। এদিকে বিসিবি আয়োজিত ‘ক্রিকেট সিলেব্রেটস মুজিব-১০০’ অনুষ্ঠানে পারফর্ম করতে সোমবার ঢাকায় পৌঁছেছেন অস্কারজয়ী ভারতের সংগীতশিল্পী এ আর রহমান। প্রায় ১৫ হাজার দর্শক গ্যালারিতে বসে কনসার্টটি উপভোগ করতে পারবেন। মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচ আয়োজনের পরিকল্পনা নিয়েছিল বিসিবি, তবে করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি।

Sharing is caring!