শিরোনাম:
সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, শ্রীঘরে ইউপি মেম্বারসহ – ৩ বাতাসে ছড়াচ্ছে দুর্গন্ধ, ডোবায় মিলল মরদেহ নোয়াখালীর সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদের নতুন জামা

শুরু হলো পবিত্র মাহে রমজান

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : রবিবার, ৩ এপ্রিল, ২০২২

শুরু হলো পবিত্র মাহে রমজান। গত শনিবার সন্ধ্যায় দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়। এরই মাধ্যমে শুরু হলো সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান।
রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে শনিবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।
সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।
এদিকে, এশার নামাজের পর তারাবির নামাজ আদায় করেন মুসল্লিরা। এ উপলক্ষে মসজিদে মসজিদে নেয়া হয়েছে বিশেষ প্রস্তুতি।
সওম বা সিয়াম, বাংলা অর্থ বিরত থাকা। আর সিয়াম সাধনার অর্থ– রোজা রেখে সকল ধরনের পানাহার, পাপাচার এবং খারাপ কাজ থেকে নিজেকে বিরত ও সংযত রাখা। এ পবিত্র মাস মানুষকে সাধ্যমত ইবাদাত বন্দেগির জন্য উৎসাহিত করে।
রমজান মাসের ফজিলত অপরিসীম। রমজান মাসে নাজিল হয়েছে পবিত্র কোরআন মজীদ, পবিত্র রজনী লাইলাতুল কদরে আল্লাহ রব্বুল আলামীন মানবজাতির ভাগ্য পুননির্ধারণ করেন। তাই বলা হয় রমজানে যে নিজেকে পবিত্র করতে না পারে সে দূর্ভাগা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০