শিরোনাম:
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

১১ দিন পর কোন করোনা রোগীরা ভাইরাস ছড়ায় না, বলছে গবেষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৫ মে, ২০২০

এনকে বার্তা ডেস্ক::

করোনাভাইরাসে আক্রান্ত রোগীরা ১১ দিন অতিক্রম করলে তারা আর কারো রোগে ভাইরাস সংক্রামণ ঘটাতে পারে না বলে জানিয়েছে সিঙ্গাপুরের গবেষকরা। সম্প্রতি এক গবেষণায় দাবি করা হয়, সংক্রমিত হওয়ার ১১ দিন পর করোনা টেস্টে পজিটিভ আসলেও আক্রান্তরা অন্য কারো শরীরে ভাইরাস ছড়ান না।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজেস ও অ্যাকাডেমি অব মেডিসিনের একদল গবেষক ৭৩ জন করোনা রোগীকে পরীক্ষা করেন। প্রাণঘাতী ভাইরাসটি একজন থেকে আরেকজনের শরীরে কখন ছড়ায় সেটি পর্যবেক্ষণ করেন তারা।

গবেষকরা দেখতে পান, কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার দুইদিনের মাথায় সংক্রামক হয়ে ওঠেন। এরপর সাত থেকে ১০ দিন পর্যন্ত তারা ওই অবস্থায় ঝুঁকিপূর্ণ থাকেন।

প্রতিবেদনে বলা হয়, আক্রান্ত হওয়ার প্রথম সপ্তাহ শেষেই সক্রিয় ভাইরাস বৃদ্ধির হার দ্রুত কমে যেতে দেখা গেছে এবং দ্বিতীয় সপ্তাহের পর কর্মক্ষম ভাইরাস আর পাওয়া যায়নি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০