দ্রুত ছড়াচ্ছে ব্রাজিলে করোনা, লকডাউনে মিছিল করছেন প্রেসিডেন্ট!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৫ মে, ২০২০

এনকে বার্তা ডেস্ক::

বর্তমানে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় অন্যতম ব্রাজিল। চীন, ইতালি, ইরান, যুক্তরাষ্ট্রের পর দেশটিতে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। রোজই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

ব্রাজিলে করোনাভাইরাসকে শুরু থেকেই গুরুত্ব না দিয়ে কিছুটা অবহেলাই করছিলেন প্রেসিডেন্ট জাইর বলসোনারো।এটিকে সাধারণ ফ্লুর সঙ্গে তুলনা করেছেন তিনি। এ কারণে মার্কিন প্রেসিডেন্টের মতো তিনিও বেশ সমালোচিত হয়েছেন।

এবার লকডাউনের মধ্যে নতুন কাণ্ড করে বসলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। আলজাজিরার খবরে বলা হয়েছে, ব্রাজিলে চরম করোনা পরিস্থিতিতেও সমর্থকদের নিয়ে লকডাউন মিছিল বের করেছেন প্রেসিডেন্ট জাইর বলসোনারো। নিজ বাসভবনের বাইরে সমর্থকদের সঙ্গে ওই মিছিলে যোগ দেন বলসোনারো। মুখে একটি সাদা মাস্ক পরে বের হলেও সমাবেশে উপস্থিত হয়ে সেটিও খুলে ফেলেন তিনি।

এ সময় সামাজিক দূরত্বের বিধিনিষেধও মানেননি তিনি। সমর্থকদের সঙ্গে তিনি হাত মেলান, তাদের জড়িয়ে ধরেন এবং ছবি তুলেন। এর আগেও লকডাউন বিরোধী সমাবেশে তাকে দেখা গেছে। এমনকি শিশুদের সঙ্গে সেলফি তুলেছেন সামাজিক দূরত্ব না মেনে। করোনা মোকাবিলায় বলসোনারোর সঙ্গে বিরোধ সৃষ্টি হওয়ায় গত কয়েক সপ্তাহে দুই জন স্বাস্থ্যমন্ত্রীকে বাদ দিয়েছেন বলসোনারো।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০