Sharing is caring!

শ্রোতাপ্রিয় নন্দিত সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী। খ্যাতিমান এই গায়িকা আসছে ঈদে দুটি গান প্রকাশ করতে যাচ্ছেন। ‘আমি তোমার সমাধিতে এসেছি, শিরিরে ভেজা শিউলীগুলো, তোমার শিয়রে রেখে দিয়েছি’-এমন কথায় গানটি লিখেছেন মঞ্জুর উল আলম চৌধুরী। সঙ্গীত করেছেন তানভীর দাউদ রনি ও শুভেন্দু দাস। গানের ভিডিও লন্ডনে ধারণ করা হয়েছে। ভিডিও নির্দেশনা দিয়েছেন ফাহমিদা নবীর মেয়ে আনমোল।
‘এমন কেন হয়, যাকে নিয়ে তুমি আজও, চায়ের কাপে অতীত খুঁজো, সে তো তোমার নয়’ কথার এ গানটি লিখেছেন আতিউর রহমান। এটির একটি স্টুডিও ভার্সন ভিডিও করা হয়েছে। এই গানটির ভিডিও পরিচালনা করেছেন তাহমিনা মুক্তা। দুটি গানের সুর শিল্পী নিজেই করেছেন।
নতুন গান প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, দুটি গানই ঈদে প্রকাশ পাবে। আমার কাছে মনে হয়েছে ঈদ মানেই শুধু হৈচৈ নয়। আমার কাছে ঈদ মানে একটু রিলাক্স। তাই আমি একটু ব্যতিক্রমধর্মী গান করেছি। আমার বিশ্বাস গান দুটি আমার শ্রোতা দর্শকদের একটু অন্যরকম ভালো লাগবে।
যোগ করে তিনি বলেন, আমার মনের মতো গান করছি। আমি শ্রোতাদের গান শোনাতে চাই, আগেও শুনিয়েছি। তবে আমার কিছু দায়িত্ব আছে। আমি কোটি ভিউ করার জন্য ধুম-ধারাক্কা গান করতে পারব না। আমি আমার লিস্টে খারাপ গান রেখে যেতে চাই না। আর এখন সবকিছুতেই করপোরেট কালচার ঢুকে গেছে। সব কিছুতেই ব্যবসা দেখা যাচ্ছে।
ফাহমিদা নবী আরও বলেন, আমি মূলত শিল্পী আর শিল্পী কখনো ব্যবসায়ী হতে পারে না। আমি জিততে আসিনি। আমি ভালো সৃষ্টি রেখে যেতে এসেছি। শিল্পীর কাজ জেতা নয়, শিল্পীর কাজ সৃষ্টি করা। তাই নিজের মনের মতো গান করতেই নিজেই চ্যানেল থেকে গান প্রকাশের সিন্ধান্ত নিয়েছি।
জানা গেছে, ঈদকে সামনে রেখে গান দুটি আগামী ২৭ এপ্রিল ফাহমিদা নবীর নিজস্ব ইউটিউব চ্যানেল ‘আনমোল প্রেজেন্টস’ থেকে প্রকাশ পাবে।

Sharing is caring!