Sharing is caring!

এনকে বার্তা ডেস্ক::

দুই সন্তান, স্ত্রীসহ মো. মোয়াজ্জেম হোসেন মজুমদার নামে কাস্টমসের এক রাজস্ব কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। এ কর্মকর্তা আইসিডি কমলাপুর কাস্টম হাউসে কর্মরত রয়েছেন। বর্তমানে তিনি ও তার পরিবারের সদস্যরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। বুধবার (২৭ মে) বাংলাদেশ কাস্টমস অ্যান্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশনের (বাকাএভ) প্রতিনিধি ও সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম ভূঞা মুকুল এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে ১৬ জন কাস্টমস ও ভ্যাট কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন।

মুকুল জানান, সাধারণ ছুটির মধ্যে তিনি আইসিডি কমলাপুর কাস্টম হাউসে কর্মরত ছিলেন। তিনি কমলাপুর আইসিডি কাস্টম হাউসে পরীক্ষণ কর্মকর্তা হিসেবে কর্মরত। কর্তব্যরত অবস্থায় অসুস্থ ও করোনা উপসর্গ দেখা দেয়। পরে ঈদের এক সপ্তাহ আগে তিনি ছুটিতে যান। সম্প্রতি বেশি অসুস্থ হলে স্কয়ার হাসপাতালে স্ত্রী, দুই সন্তান ও তিনি নিজে করোনার নমুনা পরীক্ষা করান। সোমবার (২৫ মে) টেস্ট রিপোর্টে চারজনেরই নমুনা পজেটিভ আসে।

সহকারী রাজস্ব কর্মকর্তা মুকুল জানান, চারজনই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। মুগদা হাসপাতালের একজন চিকিৎসকের সার্বক্ষনিক পরামর্শ নিয়ে চিকিৎসা চলছে। বিসিএস (কাস্টমস অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের সদস্য ও ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার হুমায়ূন কবীর এ চিকিৎসকের পরামর্শ নেওয়ার ব্যবস্থা করেছেন। অসুস্থতার মাত্রা বেড়ে গেলে বাকাএভ থেকে অক্সিজেন সিলিন্ডার ও পালস অক্সিমিটার সরবরাহ করা হয়। এছাড়া সার্বক্ষনিক খোঁজ রেখে সহযোগিতা করা হচ্ছে।

অপরদিকে, করোনায় আক্রান্ত রাজস্ব কর্মকর্তা জসিম উদ্দিম মজুমদারের অবস্থার অবনতি হয়েছে। তিনি আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি রয়েছেন। জসিম উদ্দিন চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত। কমিশনার হুমায়ুন কবীর ও বাকাএভ এর আহ্বায়ক খন্দকার লুৎফল আজম চিকিৎসায় সহযোগিতা করছেন। সম্প্রতি ইনজেকশনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বিসিএস (কাস্টমস অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশন ও বাকাএভ থেকে করোনা আক্রান্ত কর্মকর্তাদের সাথে যোগাযোগ রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গেছে।

সূত্রমতে, রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন মজুমদারসহ এখন পর্যন্ত ১৬ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৬ জন রাজস্ব কর্মকর্তা ও ১০ জন সহকারী রাজস্ব কর্মকর্তা। আক্রান্ত ১৬ জনের মধ্যে চট্টগ্রাম কাস্টম হাউসের ৮ জন। ৮ জনের মধ্যে পাঁচজন রাজস্ব কর্মকর্তা ও তিনজন সহকারী রাজস্ব কর্মকর্তা। এরা হলেন-রাজস্ব কর্মকর্তা মো. জসিম উদ্দিন মজুমদার, আমজাদ হোসেন, মো. আহসান হাবীব, নুরুল মোস্তফা ও জাফরুল্লাহ। সহকারী রাজস্ব কর্মকর্তা মো. দারাশিকো, সুজন কুমার সরকার, ফারুক আব্দুল্লাহ।

আইসিডি কমলাপুরের একজন রাজস্ব ও একজন সহকারী রাজস্ব কর্মকর্তা। তারা হলেন-মো. মোয়াজ্জেম হোসেন মজুমদার ও নুরে আলম। ভ্যাট পশ্চিম কমিশনারেটের সহকারী রাজস্ব কর্মকর্তা অহিদুল ইসলাম। ভ্যাট উত্তর কমিশনারেটের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহাদাৎ হোসেন। ঢাকা কাস্টম হাউসের তিনজন সহকারী রাজস্ব কর্মকর্তা। তারা হলেন-শেখ আজমুল ইসলাম, মো. ফয়সাল বিন আশিক ও ছালেহা খাতুন। চট্টগ্রামের ভ্যাট কমিশনারেটের একজন সহকারী রাজস্ব কর্মকর্তা।

Sharing is caring!