শিরোনাম:
চকলেটের প্রলোভনে সাত বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা ১০ মাসে নিজ হাতে কোরআন লিখলেন ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী নুদার থানায় তরুণকে পেটানোর অভিযোগে এসআই ক্লোজড খৎনার সময় শিশুর লিঙ্গ কেটে পড়ল মাটিতে: গ্রেপ্তার খৎনাকারী জমকালো আয়োজনে হাতিয়ায় শেখ রাসেল গোল্ড কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত বীমা দিবসে চাটার্ড লাইফ ইন্সুইরেন্স কোম্পানির বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা গাছের ডাল কাঁটতে গিয়ে পড়ে আহত, ৩য় পক্ষের সার্থে আদালতে মিথ্যা মামলা, হয়রানির শিকার ৭ নিরিহ ব্যাক্তি ঢাকার বেইলি রোডের আগ্নিকান্ড, নোয়াখালীর ৪জনের মৃত্যু, মা ও দুই ছেলের দাফন সম্পন্ন খৎনার সময় শিশুর লিঙ্গ কেটে মাটিতে ফেললেন হাজাম অভাবের তাড়নায় আত্মহত্যা করল বৃদ্ধ

গাইবান্ধায় সাংবাদিক সিরাজুল ইসলামকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৭ মে, ২০২০

এনকে বার্তা ডেস্ক::

‘মানবজমিন’ পত্রিকার পলাশবাড়ী উপজেলা প্রতিনিধি সিরাজুল ইসলামকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে উপজেলা সদরে তার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়।

পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ জার্নালকে বলেন, গত ১২ মে মামলাটি করা হয়েছে। গতকাল তাকে গ্রেপ্তার করা হয়েছে। গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং ফাতেমা পরিবহনের মালিক আবদুস সোবাহান ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি দায়ের করেছেন।

সূত্র মতে, করোনাভাইরাস পরিস্থিতিতে ফাতেমা পরিবহন গাইবান্ধা থেকে ঢাকায় যাত্রী নিয়ে যায়। এ অপরাধে জেলার বিভিন্ন থানা–পুলিশ একাধিকবার এই পরিবহন আটক করে এবং মামলা দায়েরও করা হয়। এসব নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিক সিরাজুল লেখালেখি করেন। এ নিয়ে ফাতেমা পরিবহনের মালিক আবদুস সোবহান ১২ মে সিরাজুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পলাশবাড়ী থানায় মামলা করেন।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতেও দেশে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার সংখ্যা বেড়েই চলেছে। মার্চ থেকে ১০ মে পর্যন্ত ৭১ দিনে এই আইনে মামলা হয়েছে ৪৩টি। এর আগে ২০১৯ সালে বছরজুড়ে এই সংখ্যা ছিল ৬৩। করোনাকালে দায়ের হওয়া মামলায় পেশাজীবী হিসেবে সবচেয়ে বেশি গ্রেপ্তার হয়েছেন সাংবাদিক। এ সংখ্যা ১২ জন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১