সুবর্ণচরে বনায়নে উপকার ভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর ও বন পুনরুদ্ধার-সহযোগিতামূলক কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সামাজিক বনায়নে উপকার ভোগীদের চুক্তিনামা হস্তান্তর ও বৃক্ষ রোপণে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক আলোচনা সভা এবং চিত্রাংকন প্রতিযোগিতা অনুুষ্ঠিত হয়েছে।

 

রোববার (৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দক্ষিণ চরজব্বর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপজেলা হলরুমে এই কর্মসূচি পালন করা হয়।

 

সুবর্ণচর উপজেলা বন কর্মকর্তা মোশারেফ হোসেনের সঞ্চালনায় দক্ষিণ চরজব্বর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিনের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা। এ সময় বিদ্যালয়ের ২শতাধিক শিক্ষার্থী চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

 

অপরদিকে, সুবর্ণচর উপজেলা পরিষদ হলরুমে টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্পের উদ্যেগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৈতি সর্ববিদ্যার সভাপতিত্বে সামাজিক বনায়নে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় ১শত কিলোমিটার সড়ক বনায়নে নিয়োজিত ১০৪৫জন উপকার ভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর করা হয়। এ সময় সামাজিক বনায়নের উপকারিতা সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য রাখেন, বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা ও সহকারী বন সংরক্ষক কাজী তারিফুর রহমান প্রমূখ।

 

এছাড়া একই দিন বিকেলে বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা এর সভাপতিত্বে জেলা বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা মো. ইব্রাহীম খলিলের সঞ্চালনায় বন পুনরুদ্ধার ও সহযোগিতামূলক বন ব্যবস্থাপনার উপর নোয়াখালীর মাইদীর বন বিভাগের পরিদর্শন বাংলোতে সাংবাদিকদের এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে মূখ্য বক্তা ছিলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ আবদুস সালাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চ্যানেল আইয়ের প্রকৃত ও জীবন ফাউন্ডেশনের গবেষণা কর্মকর্তা হুমায়ন কবির।

 

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (উপ সচিব) মো. শফিউল আলম। এই প্রশিক্ষণ কর্মশালায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় ৪৫জন সাংবাদিক অংশ গ্রহণ করে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০