শিরোনাম:
উন্মুক্ত পার্কের দাবীতে মানববন্ধন-সমাবেশ ও স্মারকলিপি প্রদান বাড়ির সীমানায় ময়লা ফেলার বিরোধে প্রাণ গেল বৃদ্ধের বিএনপিকে উপজেলা নির্বাচনে না আসলে ভুলের খেসারত দিতে হবে: সেতুমন্ত্রী কাদের ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ, মৃতের সংখ্যা বেড়ে-৩ নোয়াখালীতে ইনডেক্স ল্যাবরেটরীজ (আয়ু) সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত যে ভাবে হাফেজ হলেন দুই ভাই, ৭ মাসে হাফেজ হলেন ১১ বছর বয়সী মাহির মৃত্যু দন্ডপ্রাপ্ত আসামি ঢাকা থেকে গ্রেপ্তার মফিজ উল্লাহ স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার শিক্ষার্থীদের মাঝে সনদ ও নগদ অর্থ বিতরন ডাকাতি প্রস্তুতিকালে সুবর্ণচরে অস্ত্রসহ গ্রেপ্তার ৯ ডাকাত ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার যাবজ্জীব সাজাপ্রাপ্ত আসামি

দুর্গম চরে ফুটবল ম্যাচ ঘিরে ভূমিহীনদের উৎসব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩
দুর্গম চরে ফুটবল ম্যাচ ঘিরে ভূমিহীনদের উৎসব

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার দুর্গম একটি অঞ্চল চরগাসিয়া। ওই চরে নেই কোন রাস্তা-ঘাট, পোল-কালবাট, স্কুল, মাদ্রাসা-কলেজ কিংবা বিনোদনের ব্যবস্থা। চরের বাসিন্দারা সবাই ভূমিহীন। চর আবাদ করেই চলছে তাদের জীবন-জীবিকা। চরগাসিয়ায় একটি ফুটবল ম্যাচের ফাইনাল খেলায় উৎসবে মিলিত হয়েছেন চরের ভূমিহীনরা।

 

রোববার বিকালে চরগাসিয়ার বার আউলিয়া বাজার এলাকায় আয়োজিত নিহা ইসলাম গোল্ডকাপ টুর্ণামেন্টের ফাইনাল খেলা দেখতে চরের পাঁচ সহস্রাধিক ভূমিহীন নারী-পুরুষ জড়ো হয়।

 

চরের বাসিন্দাদের ভাষায় ২০১৩ সালে চরটি আবাদের পর কখনো এই ধরনের উৎসবমুখর খেলাধুলার আয়োজন হয়নি, এটিই চরে প্রথম খেলা। তাই ফাইনাল খেলা দেখতে সকাল থেকে চরগাসিয়ার দুর্গম এলাকা থেকে মাঠে জড়ো হন তারা।

 

ভূমিহীনরা বলেন, এবারের খেলা যেভাবে আয়োজন করা হয়েছে, মনে হচ্ছে এ যেন ঈদের আনন্দ। আমরা এমন আয়োজনে খুবই আনন্দ পেয়েছি। এ ধরনের আয়োজন আমাদেরকে মানুষিক স্বস্তি দেয়। আমরা চাই এই ধরনের খেলা প্রতি বছর যেন আয়োজন করা হয়।

 

চরগাসিয়ার ভূমিহীন নেতা ও ব্যবসায়ী ফখরুল ইসলাম চরের বাসিন্দাদের মাদক, জুয়াসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত রাখতে নিজ কন্যা সন্তানের নামে নিহা ইসলাম গোল্ডকাপ টুর্ণামেন্টের আয়োজন করেন।

 

গত ২১ জানুয়ারি উদ্বোধন হওয়া এই টুর্ণামেন্টে ৪টি দল অংশ নিয়ে ফাইনালে মামুন বাজার দলের সঙ্গে মুখোমুখি হয় জনতা বাজার দল। ফাইনাল খেলায় জনতা বাজার দলকে ৫-০ গোলে হারিয়ে মামুন বাজার জয়লাভ করে।

 

ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে গোল্ডকাপ তুলে দেন হাতিয়া উপজেলার ১নং হরণী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আখতার হোসাইন।

 

অনুষ্ঠানে টুর্ণামেন্টের আয়োজক ভূমিহীন নেতা ফখরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভূমিহীন নেতা মোহাম্মদ খোকন, ইউপি সদস্য মোহাম্মদ আশরাফ উদ্দিন, হরণী ইউনিয়ন যুবলীগ নেতা মোহাম্মদ সাহেদ উদ্দিন, চর গাসিয়া ভূমিহীন দলীয় কার্যালয়ের সভাপতি মোহাম্মদ শাহাবুদ্দিন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯