রোনালদোকে ছাড়িয়ে নতুন মাইলফলক মেসির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
রোনালদোকে ছাড়িয়ে নতুন মাইলফলক মেসির

এনকে বার্তা স্পোর্ট:

 

প্যারিসিয়ান জায়ান্টস ক্লাবে লিওনেল মেসি আর কতদিন থাকছেন সেটি এখনও নিশ্চিত নয়। ক্লাব সমর্থকদের দুয়োধ্বনি এবং মেসির প্রতি পিএসজির সাম্প্রতিক দৃষ্টিভঙ্গি কেমন, তা আর বলার অপেক্ষা রাখে না। তিক্ত অভিজ্ঞতার মধ্য দিয়ে কাটালেও মাঠের খেলায় তার ছাপ পড়তে দেননি বিশ্বজয়ী এই আর্জেন্টাইন মহাতারকা। টানা দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে মেসির গোলে স্বস্তির হাসি ফরাসি ভক্তদের মুখে। একইসঙ্গে মেসি রেকর্ড বইয়েও নিজের নাম তুলেছেন। তিনি ছাড়িয়ে গেছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে।

 

পর্তুগিজ সুপারস্টার রোনালদো যদিও এখন ইউরোপীয় ক্লাবে নেই, সেখানে তার গড়ে যাওয়া রেকর্ড তো আর মুছে যাওয়ার নয়। এতদিন ৭০১তম গোল নিয়ে ইউরোপের শীর্ষ লিগে সমান গোলের মালিক ছিলেন মেসি ও রোনালদো। এবার সেই রেকর্ডের শীর্ষে উঠে গেছেন মেসি। গত রাতে (৮ এপ্রিল) নিসের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচে দারুণ এক গোলে মেসি পিএসজিকে লিড এনে দেন। যার মাধ্যমে ইউরোপের ক্লাব ফুটবলে মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৭০২-এ।

 

কাতারে মরুর বুকে ঝড় তোলা আর্জেন্টিনা বহু আরাধ্য বিশ্বকাপের সোনালী ট্রফি ছিনিয়ে নিয়েছে। আলবিসেলেস্তাদের সেই অর্জনে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক মেসি। এরপর তিনি গড়ছেন একের পর এক রেকর্ড। বিশ্বকাপ দিয়ে নিজের ক্যারিয়ারকে পূর্ণতা দেওয়া মেসি মাঠে নামলেই মাইলফলক স্পর্শ করছেন। রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার দিন ক্লাব ফুটবলে সব মিলিয়ে এক হাজার গোলে অবদান রেখেছেন তিনি।

 

ইউরোপীয় ক্লাবের হয়ে ৭০১ গোল করতে বর্তমানে সৌদি ক্লাব আল-নাসরের স্ট্রাইকার রোনালদোকে খেলতে হয়েছে ৯৪৯ ম্যাচ। সেখানে তাকে ছাপিয়ে গেছেন পিএসজি ফরোয়ার্ড মেসি। ৮৪১ ম্যাচ তিনি ৭০২তম গোল করেছেন। ২০০৫ সালে অভিষেকের পর বার্সেলোনার জার্সিতে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতেও করেছেন ৩০ গোল। মেসি এখন ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক। ১৮ বছরের ফুটবল ক্যারিয়ারে তিনি এই কীর্তি গড়েছেন। ইউরোপ ছেড়ে সৌদি আরবে চলে যাওয়ায় রোনালদোর সামনে মেসিকে ছাড়িয়ে যাওয়ার আপাতত কোনো সুযোগ নেই।

 

লিগ ওয়ানে এর আগের ম্যাচে লিঁওর বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হেরে যায় পিএসজি। এরপর দলটির সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনতে হয়েছিল লিওনেল মেসিকে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই মহাতারকার সঙ্গে এমন আচরণ অনেকেই মানতে পারেননি। পিএসজি সমর্থকদের এমন আচরণের কঠোর সমালোচনা করেছেন থিয়েরি অঁরির মতো ফুটবলাররা। এতেই থামেননি তারা, দিয়েছেন সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরার তাগিদও।

 

ঘরের মাঠে নিজেদের দর্শকদের কাছ থেকে দুয়ো শোনার বিষয়টি নিশ্চিতভাবে মানতে পারেননি মেসিও। গতকাল রাতে সেই অপমানের জবাবও মেসি দিয়েছেন। তবে সবসময়ই স্বভাবসুলভ পারফরম্যান্স করেই তার জবাবটা দিয়ে থাকেন তিনি। এমনিতেই ক্লাবের সঙ্গে মেসির নতুন চুক্তি নিয়ে দফরফা হচ্ছে না। পিএসজি অন্তত আরও এক মৌসুম রাখতে চাইলেও তাতে সায় দিচ্ছেন না বিশ্বজয়ী তারকা।

 

ঠিক তার মাঝেই বার্সাসহ কয়েকটি ক্লাব মেসিকে পেতে উঠেপড়ে লেগেছে। অবিশ্বাস্য সব অফার নিয়ে তারা হাজির হচ্ছে মেসির দুয়ারে। সৌদি ক্লাব আল-হিলাল মেসিকে বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে। অন্যদিকে, এই তারকা ফুটবলারকে ক্লাবের মালিকানার অংশদারীত্বও দিতে চায় আমেরিকান মেজর সকার ক্লাব ইন্টার মিয়ামি। তবে এখন পর্যন্ত মেসির পক্ষ থেকে দলবদলের বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০