শিরোনাম:
ঋণ দিতে দেরি হওয়ায় ম্যানেজারের কক্ষে ব্যবসায়ীর আত্মহত্যার চেষ্টা বিয়ে ও লন্ডনের লোভ দেখিয়ে ছাত্রলীগ নেত্রীকে ধর্ষণ, মামলার খবরে দেশ ছাড়লেন ছাত্রলীগ নেতা সম্পূর্ণ হলো সোনাগাজী প্রেসক্লাব নির্বাচন বঙ্গবন্ধুর হাতের স্পর্শ পাওয়া নোয়াখালী প্রেসক্লাবের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন যুগ্ম-মহাসচিব এ্যানীর সঙ্গে নোয়াখালীতে বিএনপি নেতাকর্মিদের সৌজন্য সাক্ষাত অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণ, সুধারাম থানায় মামলা বাড়ি ফেরা হলোনা আলীর, কারাগারে ঘাতক সিএনজি চালক কবিরহাটে সম্পত্তির বিরোধের জেরে হামলা, আহত ৩ নাম ধরে ডাকা নিয়ে দন্ধ, বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু খুন মহিষ দেখতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু

ময়মনসিংহ সোনালী ব্যাংকে মাসব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণের উদ্বোধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৮ মে, ২০২৩
ময়মনসিংহ সোনালী ব্যাংকে মাসব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণের উদ্বোধন

দিলীপ কুমার দাস, ময়মনসিংহ:

 

বাংলাদেশ ব্যাংকের পরিকল্পনা ও নির্দেশনায় একমাস ব্যাপী স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) শীর্ষক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠান সোমবার সকালে সোনালী ব্যাংক ময়মনসিংহের ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়।

সোনালী ব্যাংকের ময়মনসিংহ বিভাগীয় প্রধান ও জেনারেল ম্যানেজার জাহিদুল ইসলাম মোল্যার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মিজ পারসুমা আলম।

 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এর প্রধান প্রজেক্ট সমন্বয়কারী ও বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. নজরুল ইসলাম, সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের এসএমই ডিভিশনের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শাহ্ আলম, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক মো. জাহিদ ইকবাল, ময়মনসিংহ উদ্যোক্তা উন্নয়ন এসোসিয়েশন এর সভাপতি সৈয়দা সেলিমা আজাদ, বিভাগীয় নারী উদ্যোক্তা ফাউন্ডেশন এর সভাপতি আইনুন নাহার, সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার হাসান হাফিজুর রহমান, এ কে এম শামছুল ইসলাম, দেবাশীষ সমদ্দার, হীরালাল দাস, এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. আসাদুজ্জামান, মো. আতাউর রহমান খান, মো. মেহেদী হাসান, নাজমা ফেরদৌস, সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফৌজিয়া ইয়াসমিন, রায়হানা আফরোজ, মো. আব্দুল হান্নান, জান্নাতুল ফেরদৌস, প্রোগ্রামার মো. মুক্তার হোসেন প্রমুখ।

 

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক বিতার্কিক ও বাংলাদেশ বেতার ময়মনসিংহ কেন্দ্রের উপস্থাপক সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মো. আবুল কালাম আজাদ। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংক ট্রেনিং ইনষ্টিটিউট এর চীফ ইন্সট্রাক্টর এবং ডেপুটি জেনারেল ম্যানেজার হীরালাল দাস।

 

প্রধান অতিথি ও সোনালী ব্যাংক লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মিজ পারসুমা আলম উদ্বোধনী বক্তব্যে বলেন, জাতির জনকের স্বপ্নের সোনার বাঙলা বিনির্মাণে নতুন উদ্যোক্তাদের স্বপ্ন ও গল্পগুলোর সাথে সোনালী ব্যাংক ছিল এবং থাকবে। তিনি আরও বলেন, জাতির জনকের কন্যা বাংলাদেশের মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখী ও উন্নত বাংলাদেশের যে স্বপ্ন নিয়ে সামনের দিকে এগিয়ে চলেছেন আমাদের সোনালী ব্যাংক সেই পথেই এগুচ্ছে।

 

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এর প্রধান প্রজেক্ট সমন্বয়কারী ও বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. নজরুল ইসলাম তার বক্তব্যে নতুন উদ্যোক্তাদেরকে অতি গুরুত্বের সাথে প্রোগ্রামে মনোনিবেশ করে নিজেদেরকে প্রস্তুত করার জন্য আহবান জানান । স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) শীর্ষক প্রোগ্রামকে সকলের কাছে সহজবোধ্য ও প্রোগ্রামের সার্বিক খুঁটিনাটি উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক মো. জাহিদ ইকবাল।

 

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) শীর্ষক মাসব্যাপী একশ ঘণ্টার উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ প্রোগ্রামে ২৬ জন নতুন উদ্যোক্তা উক্ত কার্যক্রমে অংশগ্রহণ করার জন্য মনোনীত হয়েছেন। নতুন উদ্যোক্তাদেরকে প্রশিক্ষণ পরবর্তী সময়ে ব্যবসা উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করাসহ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সোনালী ব্যাংকের পক্ষ থেকে ঋণ প্রদান করা হবে মর্মে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

 

মাসব্যাপী প্রশিক্ষণ শেষে নতুন উদ্যোক্তাদেরকে সনদ পত্র প্রদানসহ অনন্য পারদর্শিতার জন্য পুরস্কৃত করা হবে মর্মে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজক ও বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ আশ্বস্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেক উদ্যোক্তাকে আকর্ষণীয় ব্যাগসহ প্রোগ্রাম মেটিরিয়ালস প্রদান করা হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০