শিরোনাম:
সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, শ্রীঘরে ইউপি মেম্বারসহ – ৩ বাতাসে ছড়াচ্ছে দুর্গন্ধ, ডোবায় মিলল মরদেহ নোয়াখালীর সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদের নতুন জামা

বাড়ছে না বিমানভাড়া, দিনে ২৪টি ফ্লাইট চলবে অভ্যন্তরীণ তিন রুটে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৩১ মে, ২০২০

এনকে বার্তা ডেস্ক::

বিমানভাড়া বাড়ছে না, অভ্যন্তরীণ তিন রুটে দিনে ২৪টি ফ্লাইট অভ্যন্তরীণ তিনটি রুটে ১ জুন থেকে যাত্রীবাহী ফ্লাইট চলাচল শুরু হতে যাচ্ছে। ঢাকা থেকে প্রতিদিন তিনটি রুটে মোট ২৪টি ফ্লাইট চলবে। তবে কোনো বিমান সংস্থা ভাড়া বৃদ্ধি করছে না।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভোএয়ার ও ইউএস-বাংলার প্রতিদিন ২৪টি ফ্লাইট চলবে। এর মধ্যে চট্টগ্রামে ১১টি, সিলেটে ৪টি ও সৈয়দপুরে ৯টি ফ্লাইট চলবে।

এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এওএবি) মহাসচিব ও নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান বলেন, ‘আমরা চাই না যাত্রীরা কোনো চাপে থাকুক। চাচ্ছি আকাশপথে যাত্রীরা ফিরে আসুক। করোনারকালে নিরাপদ স্বাস্থ্যসেবা ও গন্তব্যে পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। সে জন্য আগের মতোই ভাড়া রাখা হবে।’

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হবে। স্বাস্থ্যবিধির কারণে প্রতিটি ফ্লাইটে ৫০ শতাংশের বেশি যাত্রী নেওয়া যাবে না। ৪৫ মিনিট পর একটি করে ফ্লাইট ছাড়বে। স্বাস্থ্য পরীক্ষায় যদি কোনো যাত্রীর শরীরে তাপমাত্রা ৯৯ ডিগ্রি ফারেনহাইট থাকে, তাহলে তাঁকে ফ্লাইটে নেওয়া হবে না।

জানা গেছে, ১ জুন সকালে চট্টগ্রামে ইউএস–বাংলা এয়ারলাইনস প্রথম ফ্লাইট দিয়ে দীর্ঘ আড়াই মাস পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ ফ্লাইট শুরু হবে। একই সময়ে নভোএয়ারের ফ্লাইট সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।
১ জুন থেকে ১৫ জুন পর্যন্ত তিনটি রুটে ২৪টি ফ্লাইট চলবে।

এর মধ্যে ইউএস-বাংলা চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৩টি ও সিলেটে ১টি করে ফ্লাইট চলবে। নভোএয়ারের প্রতিদিন চট্টগ্রামে ৩টি, সৈয়দপুরে ৩টি ও সিলেটে ১টি করে ফ্লাইট রয়েছে। অন্যদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রতিদিন চট্টগ্রামে ২টি, সিলেটে ২টি ও সৈয়দপুরে ৩টি করে ফ্লাইট রয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০