চাটখিলে মানসিক স্বাস্থ্য কেন্দ্র উদ্ভোধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
চাটখিলে মানসিক স্বাস্থ্য কেন্দ্র উদ্ভোধন

চাটখিল প্রতিনিধি:

 

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে আজ বৃহস্পতিবার দুপুর ১২ ঘটিকায় হাসপাতালের সভাকক্ষে মানসিক স্বাস্থ্য কেন্দ্র উদ্ভোধন ও প্রশিক্ষণ দেওয়া হয়।

 

চাটখিল উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাক্তার খন্দকার মোশতাক আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি-এর প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শহীদুল ইসলাম শোভন। প্রধান অতিথি ডা. মো. শহীদুল ইসলাম শোভন তার বক্তব্যে ডাক্তারদের উদ্দেশ্য করে বলেন, একজন মানসিক রোগীকে বুঝতে হবে। তার গতিবিধ তার আচর-আচরণ পর্যালোচনা করে ব্যবস্থা নিতে হবে। যেমন একজন গর্ভধারনী মায়ের ঘন্টায় ৬০ বার মতবিরোধ পরিবর্তন হতে থাকে। বাচ্চা কিভাবে হবে কি হবে না তা নিয়ে মানসিক চাপে থাকে। তিনি এসব বিষয়ে রোগীদের মানসিক সেবার ক্ষেত্রে বিভিন্ন উদাহরণ তুলে ধরে ধর্যসহকারে চিকিৎসা সেবা প্রদান করার ক্ষেত্রে বিভিন্ন কৌশলও শেয়ার করেন।

 

আইসিডিডিআরবি-এর গবেষণা কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিশেষজ্ঞ ডাক্তার তিথি আজিজ, আবাসিক মেডিকেল অফিসার শহীদুল আহমেদ নয়ন, মেডিকেল অফিসার ডাক্তার নুর মোহাম্মদ, ডাক্তার তাহমিনা সুলতানা, ডাক্তার হাসান খায়ের, ডা. হায়দার প্রমুখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০