বেশি ভাড়া নেওয়াযর অভিযোগে বগুড়ায় শ্যামলী পরিবহনকে জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৩ জুন, ২০২০

প্রতিবেদক::

যাত্রীদের কাছ থেকে সরকারের বেঁধে দেওয়া ভাড়ার অতিরিক্ত অর্থ আদায় করায় বগুড়ায় শ্যামলী পরিবহনের একটি বাসের সুপারভাইজারকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম রাশেদুল ইসলাম গতকাল মঙ্গলবার দুপুরে ওই আদালত পরিচালনা করেন।

করোনার সংক্রমণ ঠেকানোর জন্য দুই মাসেরও বেশি সময় ধরে গণপরিবহন বন্ধ রাখার পর গত ১ জুন থেকে তা আবার চালু হয়। তবে সরকারের পক্ষ থেকে পরিবহন মালিক-শ্রমিকদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়। প্রতিটি বাসে নির্ধারিত আসনের ৫০ শতাংশ যাত্রী পরিবহন করতে বলা হয়। যাত্রী কমে যাওয়ায় পরিবহন মালিক-শ্রমিকদের যাতে লোকসান গুনতে না হয়, এজন্য যাত্রীদের ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর জন্য বিআরটিএ’র পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম রাশেদুল ইসলাম জানান, দূরপাল্লার বাসগুলোতে সরকারের বেঁধে দেওয়া ভাড়া আদায় করা হচ্ছে কিনা সেটি পর্যবেক্ষণের জন্য শহরের ছিলিমপুর এলাকায় প্রথম বাইপাস সড়কে আদালত বসানো হয়।

তিনি বলেন, নওগাঁ থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসকে দুপুর সাড়ে ১২টার দিকে থামানো হয়। এরপর বাসটির ভেতের বসা যাত্রীদের কাছ থেকে টিকিট নিয়ে দেখা যায়, তাদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত এমনকি শতভাগ বেশি টাকা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, নওগাঁ থেকে ঢাকার ভাড়া আগে ছিল ৪০০ টাকা। ৬০ শতাংশ ভাড়া বেশি ধরে এখন ৬৪০ টাকা নেওয়ার কথা। কিন্তু একজন যাত্রীর টিকিটে দেখা গেছে, তার কাছ থেকে ৮০০ টাকা ভাড়া নেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম রাশেদুল ইসলাম জানান, সরকারের বেঁধে দেওয়া ভাড়ার অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগটি প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী শ্যামলী পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১