Sharing is caring!

প্রতিবেদক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকার সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক আব্দুল খালেক (৬০)। বৃহস্পতিবার (৪ জুন) ভোরে সাভারে নিজের বাসায় মারা যান তিনি।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সায়েমুল হুদা জানান, কয়েক দিন আগে করোনাভাইরাস পরীক্ষায় রানার বাবা খালেকের পজেটিভ আসে। বৃহস্পতিবার ভোরে তিনি নিজের বাড়িতে মারা যান। এ নিয়ে সাভার উপজেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো নয়জনে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত রোববার (৩১ জুন) আব্দুল খালেকের শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসার জন্য তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু তিনি করোনা রোগী কিনা তা নিশ্চিত না হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি নেয়নি। পরে বাসায় নিয়ে তাকে চিকিৎসা দেয়া হচ্ছিল। তিনি করোনা আক্রান্ত কি-না তা জানতে গত সোমবার (১ জুন) এনাম মেডিকেল কলেজে তার নমুনা দেয়া হয়। বৃহস্পতিবার সকালে পাওয়া ফলাফলে দেখা যায় তিনি করোনা পজিটিভ। কিন্তু এর আগেই ভোরে আব্দুল খালেকের মৃত্যু হয়।

২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন আট তলা রানা প্লাজা ধসে নিহত হন এক হাজার ১৩৫ জন; প্রাণে বেঁচে গেলেও পঙ্গুত্ব বরণ করতে হয় আরও হাজারখানেক পোশাক শ্রমিককে। ওই ঘটনায় দায়ের করা একাধিক মামলার আসামি ছিলেন সোহেল রানা ও তার বাবা আব্দুল খালেক। তবে দীর্ঘদিন ধরে জামিনে ছিলেন তিনি।

Sharing is caring!