৫০ ভেন্টিলেটর ও সাড়ে ৬ লাখ চিকিৎসা সামগ্রী দিল আলিবাবা ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০টি ভেন্টিলেটর এবং প্রায় সাড়ে ছয় লাখ চিকিৎসা সরঞ্জাম ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছে চীনের আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশন।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বৃহস্পতিবার (৪ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিব আহমদ কায়কাউসের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধ ও চিকিৎসায় বাংলাদেশ সরকারের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আলিবাবা ফাউন্ডেশন এবং জ্যাক মা ফাউন্ডেশন এসব সামগ্রী দিয়েছে।

৫০টি ভেন্টিলেটর ছাড়াও এসব সামগ্রীর মধ্যে রয়েছে ২০ হাজার কোভিড-১৯ ডিটেকশন কিট, ৬০ হাজার কেএন-৯৫ মাস্ক, ৩ লাখ ফেইস মাস্ক, ২ লাখ ইন্সেপেকশন্স গ্লাভস, ১৫ হাজার ফেইস শিল্ড, ১৫ হাজার প্রটেক্টিভ ক্লোদিং, ৮০টি ইলেকট্রনিক লেজার থার্মোমিটার, ২০ হাজার ইউনিট নিউক্লিক এসিড আইসোলেশন এবং ২০ হাজার ইউনিট স্যাম্পল প্রিজারভেশন সলিউশনস। চীনের আলিবাবা গ্রুপ বাংলাদেশের কোম্পানি বিকাশের অন্যতম অংশীদার।

দেশে কোভিড আক্রান্ত গুরুতর শ্বাসকষ্টে ভোগা রোগীদের চিকিৎসায় আলিবাবার দেওয়া এসব ভেন্টিলেটর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে আশা প্রকাশ করা হয়েছে বিকাশের সংবাদ বিজ্ঞপ্তিতে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, “বিনিয়োগের মাধ্যমে কেবল বাংলাদেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ নয়, এদেশের মানুষের ভালো থাকা নিয়েও জ্যাক মা এবং তার প্রতিষ্ঠান দুটি সচেতন। তাই জরুরি মুহূর্তে তারা এই সহায়তা পাঠিয়েছেন।”

বিকাশের চিফ এক্সর্টানাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার অবসরপা্রপ্ত মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলামও সুরক্ষা সামগ্রী হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন-আইএফসি, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন কোম্পানি বিকাশ।

২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল আর্থিক সেবা দিয়ে


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১