করোনায় ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৮২৮, মৃত্যু ৩০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৫ জুন, ২০২০

এনকে বার্তা প্রতিবেদক::

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরো ৩০ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ৭ জন নারী। এ নিয়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮১১ জনে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় আরো ২ হাজার ৮২৮ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৬০ হাজার ৩৯১।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

তিনি ৫০টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৬৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৪ হাজার ৮৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৭২ হাজার ৩৬৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৮২৮ জন। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৩৯১ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩০ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৮১১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬৪৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৮০৪ জনে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য সরকার ইতোমধ্যেই একটি বিশেষ ওয়েবসাইট (www.corona.gov.bd) চালু করেছে।

এদিকে, ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ২টা পর্যন্ত বৈশ্বিক এ মহামারিতে সারা পৃথিবীতে ৬৭ লাখ ১৪ হাজার ৩৩৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৩২ লাখ ৬১ হাজার ২৭৬ জন সুস্থ হয়ে উঠলেও প্রাণ গেছে ৩ লাখ ৯৩ হাজার ৪০৮ জনের।

সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে যেসব দেশে:

* যুক্তরাষ্ট্র: ১ লাখ ১০ হাজার ১৭৯ জন।
* যুক্তরাজ্য: ৩৯ হাজার ৯০৪ জন।
* ইতালি: ৩৩ হাজার ৬৮৯ জন।
* ব্রাজিল: ৩৪ হাজার ৩৯ জন।
* ফ্রান্স: ২৯ হাজার ৬৫ জন।
* স্পেন: ২৭ হাজার ১৩৩ জন।
* মেক্সিকো: ১২ হাজার ৫৪৫ জন।
* বেলজিয়াম: ৯ হাজার ৫৪৮ জন।
* জার্মানি: ৮ হাজার ৭৩৬ জন।
* ইরান: ৮ হাজার ৭১ জন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১