শিরোনাম:
সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, শ্রীঘরে ইউপি মেম্বারসহ – ৩ বাতাসে ছড়াচ্ছে দুর্গন্ধ, ডোবায় মিলল মরদেহ নোয়াখালীর সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদের নতুন জামা

এনাম মেডিকেলের চিকিৎসক ডা. রফিকুল হায়দার করোনায় মারা গেছেন!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

প্রতিবেদক:

মহামারি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাভারের‌ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর নাম ডা. রফিকুল হায়দার (৫২)। তিনি হাসপাতালটির ডায়বেটোলজিস্ট ও অ্যান্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিনদিন আগে তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। রিপোর্টে পজিটিভ আসার পর থেকে বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।

গতকাল বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাঁকে মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

ওই চিকিৎসকের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীর বাসায় একাই থাকতেন ডা. রফিকুল হায়দার। একমাত্র ছেলে প্রাজ্বলকে নিয়ে তাঁর সাবেক স্ত্রী ডা. রোমেনা হেলাল শর্মা বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার।

তিনি সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেন। দীর্ঘদিন ধরেই তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ছিলেন।

গতকাল রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাঁকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

ডা. রফিকুল হায়দারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০