নোয়াখালী পুলিশ অক্সিজেন ব্যাংকে সেবা নিচ্ছেন করোনা রোগীরা

Avatar
newsdesk2
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ
‘মানুষের জন্য আমরা’ এই স্লোগানে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় নোয়াখালী জেলা পুলিশের কোভিড অক্সিজেন ব্যাংকের কার্যক্রম চালু হয়েছে। ইতোমধ্যে অন্তত ১০জন রোগী অক্সিজেন সেবা নিয়েছেন।
জানা গেছে, প্রাথমিকভাবে ১০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে জেলা পুলিশের এ ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছিল। বর্তমানে ৩০টি সিলিন্ডারে অক্সিজেন সেবা দেওয়া হচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, অধিকাংশ করোনায় আক্রান্ত রোগীদের শ্বাসকষ্টে কারণে অক্সিজেনের অভাব দেখা দেয়। এ সংকট থেকে জেলার সাধারণ জনগনকে রক্ষা করতে সম্পূন্ন বিনামূল্য অক্সিজেন সিলিন্ডার দেওয়া হচ্ছে। প্রথমে ১০টি সিলিন্ডার দিয়ে এ কার্যক্রম শুরু হলেও বর্তমানে ৩০টি সিলিন্ডার রয়েছে। পর্যায়ক্রমে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা বাড়ানো হবে। ইতোমধ্যে ১০জন রোগী অক্সিজেন সেবা নিয়ে উপকার পেয়েছেন।
তিনি আরও বলেন, জেলার যে কোন বাসিন্দা করোনায় আক্রান্ত হওয়ার পর অক্সিজেনের অভাব দেখা দিলে আমাদের হটলাইনে অক্সিজেন ব্যাংকের প্রধান সমন্বয়কারী এস এম কামরুল হাসান পিপিএম এর সাথে যোগাযোগ করতে হবে। অথবা নিজ এলাকার জনপ্রতিনিধির মাধ্যমে যোগাযোগ করলেও অক্সিজেন সেবা পাবে। অক্সিজেনের অভাবে যেন নোয়াখালীর একজন করোনা রোগীও মারা না যায় আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।
প্রসঙ্গত, গত ২৯জুন নোয়াখালী পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেছিলেন জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০