পূর্ব শত্রুতার জেরধরে কবিরহাটে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর: গুরত্বর আহত-৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১২ জুলাই, ২০২০

নোয়াখালী প্রতিনিধি::

 

নোয়াখালী কবিরহাট উপজেলার ১নং নরোত্তমপুর ইউনিয়েনের ফরাজী বাজারে পূর্ব শত্রুতার জেরধরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় হামলাকারীদের দেশীয় অস্ত্র-সস্ত্রের আঘাতে গুরত্বর আহত হয়েছে ৪জন। আহতরা নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এঘটনায় গুরত্বর আহত মিয়া ফরাজীর স্ত্রী বিবি হাজেরা বাদী হয়ে কবিরহাট থানায় একটি মামলা দায়ের করেছেন। যাহার নং ০৪ তাং- ১১.০৭.২০২০ ইং।

মামলার এজহার সূত্রে জানা যায়, গত ১০ জুলাই (শুক্রবার) বেলা ১১টার দিকে মনিনগর সাকিনস্থ, ফরাজী বাজারস্থ আহত দুলাল মিয়ার মুদি দোকান ও মামলার সাক্ষী মাসুদ আলমের ফল দোকানের ভিতর ও বাহিরে রাস্তার উপর ঘটনাটি ঘটে। এর আগে গত ৫ জুলাই অভিযুক্তরা আরও অজ্ঞাত ৪/৫ ভাড়াটে সন্ত্রাসী নিয়ে এসে দুলালের দোকানের সামনে দাড়িয়ে দুলালকে খারাপ ভাষায় গালমন্দ করতে থাকে। এতে দুলাল প্রতিবাদ করলে দুলালকে প্রাণে মারার হুমকি দিয়ে বলে, যে ফরাজী বাজারে ব্যবসা করতে হলে তাদের কথা শুনতে এবং মানতে হবে। এসব বলে তারা চলে যায়।

পরে ঘটনাটি স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদেরকে জানালে এতে ক্ষিপ্ত হয়ে পুনরায় ১০ জুলাই অভিযুক্ত আসামীরা অজ্ঞাত ২০/২২ জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে এসে উক্ত ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর চালান। এসময় তাদেরকে বাধা দিলে হামলাকারীদের দেশীয় অস্ত্র-সস্ত্রের আঘাতে হাবিব উল্যা প্র: মিয়া ফরাজী, বোরহান উদ্দিন প্র: বাহার ফরাজী, সহিদ উল্যা ফরাজী ও অলিউল্যা ফরাজী গুরত্বর জখম হয়। যাহা হাসপাতালে নেয়ার পর একেক জনের জখমস্থলে ৫,৭ ও ৯ টি করে সেলাই করতে হয়েছে।

অভিযুক্তরা হলেন, মো: সোহাগ (৩২) মো: জুয়েল (৩০) হকসাব (৪০), বেল্লাল হোসেন (৩২) মো: সবুজ (৩৫) মো: বাবলু (৩০) মো: সাইফুল ইসলাম (২৭) ও মো: লিমন (২২)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কবিরহাট থানার অফিসার ইনচার্জ মির্জা মোহাম্মদ হাসান মুঠোফোনে জানান, ঘটনাটি মূলত সরকারী খাস জায়গা নিয়ে। এ জায়গা নিয়ে এর আগেও সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম কিছুটা সমাধান করে ছিল। পুনরায় একই জায়গা নিয়ে এঘটনা ঘটেছে। তিনি আরো জানান, ঘটনার বিষয়ে বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া পারভীনকে তিনি অবগত করেছেন। উক্ত হামলা ও ভাংচুর এর ঘটনায় আহত মিয়া ফরাজীর স্ত্রী বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১