করোনাভাইরাসে অবশেষে ট্রাম্পের মুখে মাস্ক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১২ জুলাই, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:

 

করোনাভাইরাসে বিশ্বে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু আমেরিকায়। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ৪৫ হাজার ৯২৫ জন এবং মারা গেছেন এক লাখ ৩৪ হাজার ৭৭৭ জন।

এটি কোনো আমেরিকাবিরোধী দেশের দেওয়া তথ্য নয়। এ তথ্য আমেরিকার বিখ্যাত জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের। তবুও যেন বিষয়টিকে গুরুত্ব দিচ্ছিল না ট্রাম্প প্রশাসন। প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা মাস্ক না পরেই চলাফেরা করছিলেন। এমনকী, হাসপাতালও পরিদর্শন করছিলেন।

অবশেষে, সে দৃশ্যের পরিবর্তন হলো। গত কয়েক মাস অনেক আলোচনা-সমালোচনার পর দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মাস্ক পরলেন।

সংবাদমাধ্যম সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, গতকাল শনিবার প্রেসিডেন্ট ট্রাম্প মেরিল্যান্ড রাজ্যে ওয়াটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আহত সৈনিকদের দেখতে গিয়েছিলেন মাস্ক পরে।

হাসপাতাল পরিদর্শনের আগে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি যখন আপনারা কোনো হাসপাতালে যাবেন, বিশেষ করে এমন একটি হাসপাতালে সেখানে অনেক সৈনিকের সঙ্গে কথা বলতে হচ্ছে, যাদের অনেকের অস্ত্রোপচার হয়েছে। আমি মনে করি, এখানে মাস্ক পরা জরুরি।’

গত কয়েক মাস জনসম্মুখে মাস্কবিরোধী বক্তব্য দেওয়া ট্রাম্প আরও বলেন, ‘আমি কখনোই মাস্কের বিরুদ্ধে ছিলাম না। কিন্তু, আমি মনে করি সময় ও স্থানকে গুরুত্ব দিয়ে মাস্ক পরা দরকার।’ তবে মাস্ক পরার পর ট্রাম্প সাংবাদিকদের সামনে এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০