শিরোনাম:
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা মেলা নিয়ে বিরোধ, কিশোর গ্যাংয়ের হামলায় মাদরাসা ছাত্রের মৃত্যু কবিরহাটে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত সুবর্ণচর গভর্নমেন্ট এমপ্লয়িজ ফোরামের ঈদ মিলনমেলা অনুষ্ঠিত কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার তরুণ নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-৩ সৌদির সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করলেন নোয়াখালীর ৪ গ্রামের মানুষ ঘুরতে গিয়ে লাশ হলো শিহাব, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তরুণের মৃত্যু স্ত্রীর মৃত্যুর সংবাদ শোনার এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

নোয়াখালীর সাংবাদিকদের কোভিড-১৯ বিষয়ক অনলাইন প্রশিক্ষন

Avatar
newsdesk2
আপডেটঃ : বুধবার, ১৫ জুলাই, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীতে “সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক” অনলাইন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। আজ বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত সময়ে ২৫ জন কর্মরত সাংবাদিক অনলাইন প্রশিক্ষণ কোর্সটিতে অংশগ্রহণ করেন।

এই অনলাইন প্রশিক্ষণের উদ্দশ্যে হচ্ছে সকল সাংবাদিকদের কোভিড-১৯ সর্ম্পকে গুরুত্বপূর্ণ তথ্য দেয়া যাতে তারা এই মহামারি কিভাবে সামাল দিবেন এবং এই পরিস্থিতি মোকাবেলায় কিভাবে দায়িত্ব পালনের পাশাপাশি নিজেদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করবেন সে সর্ম্পকে একটা সম্যক ধারণা দেয়া। এছাড়া, কোভিড-১৯ সস্পর্কে সাধারণ মানুষের মধ্যে সঠিক তথ্য তুলে ধরার ব্যাপারেও সাংবাদিকরা যাতে বিশেষ ভূমিকা রাখতে পারেন।

এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এর সহযোগিতায় ব্রেকথ্রু অ্যাকশন প্রকল্পের অংশ হিসেবে তৈরী করা হয়েছে।

প্রশিক্ষন কোর্সটি সামগ্রিক সমন্বয় করছেন পাবলিক হেলথ এন্ড ইনফরম্যাটিক্স বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব  মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সহযোগী অধ্যাপক ডা: মোঃ খালেকুজ্জামান, এসবিসিসি এডভাইজার, জন্স হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় ডা: ফয়সাল মাহমুদ, একই প্রতিষ্ঠানের আউটরিচ ম্যানেজার এ.এফ.এম. ইকবাল, প্রজেক্ট ম্যানেজার শরীফ হোসেন সাইমুম ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর মহাসচিব খায়রুজ্জামান কামাল। এছাড়া, সার্বিকভাবে সরাসরি কোর্সটি পরিচালনা করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ এর কমিউনিকেশন কর্মকর্তা সৈয়দ সফি এবং শাপলা রহমান।

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) জুলাই-সেপ্টেম্বর,২০২০ মাস পর্যন্ত ঢাকা, চট্রগ্রাম সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ সহ ৮ বিভাগের ২০ জেলায় ৫০০ জন সাংবাদিককে প্রশিক্ষনের মাধ্যমে এই কর্মসূচী বাস্তবায়ন করছে। এর আগে, চট্রগ্রাম, কক্সবাজার ও খাগড়াছড়িতে তিনটি কোর্স সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, প্রথম পর্যায়ে ৫০০ জন সাংবাদিককে এই প্রশিক্ষন দেয়া হলেও পরবর্তীতে আরো সাংবাদিকদের এই প্রশিক্ষন দেয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০