পাকিস্তানি সেনাদের গুলিতে তিন ভারতীয় নাগরিকের মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৯ জুলাই, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক::

 

নিয়ন্ত্রণরেখার কাছাকাছি গ্রামগুলোয় বেসামরিক নাগরিকদের লক্ষ করে পাকিস্তানের সেনাবাহিনী হামলা চালিয়েছে বলে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে। গত শুক্রবার রাতভর গোলাগুলিতে জম্মু-কাশ্মীরের পুঞ্চ সেক্টরে তিন ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। খবর: এনডিটিভি।

পুঞ্চ সেক্টরের ডেপুটি কমিশনার জানিয়েছেন, শুক্রবার রাতে পুঞ্চ জেলার গুলপুর সেক্টরে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। পাক সীমান্ত থেকে গোলা ও মর্টার শেল নিক্ষেপ করেছে পাক সেনারা। এর ফলে তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও একজন। এদিকে জম্মু ও কাশ্মীরে ভারতীয় বাহিনীর ‘জঙ্গিবিরোধী’ অভিযান চলার সময় তিনজন নিহত হয়েছে। গতকাল শনিবার ভোরে সোপিয়ান জেলার আমশিপোরা গ্রামে এ অভিযান চালানো হয়। ভারতীয় বাহিনীর দাবি, নিহতদের সবাই জঙ্গি ছিল এবং দুই পক্ষের বন্দুকযুদ্ধে তাদের মৃত্যু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গতকাল আমশিপোরা এলাকায় তল্লাশি অভিযান শুরু করে সেনা, আধাসামরিক বাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিশ। ভারতীয় বাহিনীর দাবি, নির্ভরযোগ্য সূত্রে ওই এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েছিল তারা। তবে তল্লাশি অভিযান শুরু হতেই হামলা চালায় সন্দেহভাজন জঙ্গিরা। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনী। তখন তিনজন নিহত হয়।

কুলগ্রামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জয়েশ ই মোহাম্মদের শীর্ষ কমান্ডারসহ তিনজন নিহত হওয়ার ২৪ ঘণ্টার মাথায় এ বন্দুকযুদ্ধ হয়। জয়েশ ই মোহাম্মদের ওই নেতা আইইডি বিশেষজ্ঞ ছিলেন বলে দাবি ভারতীয় নিরাপত্তা বাহিনীর।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১