হাতিয়ার নিম্নাঞ্চল প্লাবিত, নৌ চলাচল বন্ধ 

Avatar
newsdesk2
আপডেটঃ : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
dav

নোয়াখালী প্রতিনিধিঃ
সাগরে নিম্নচাপের প্রভাব, টানা বর্ষণ ও অতিরিক্ত জোয়ারে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার নিম্নাঞ্চলের কয়েকটি গ্রাম পানিতে প্লাবিত হয়েছে। এদিকে বৈরী আবহাওয়ার কারনে চেয়ারম্যান ঘাট নৌরুটে বিআইডব্লিউটি এর সীট্রাক, ইঞ্জিনচালিত নৌকা, স্পীডবোট সহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রয়েছে। যার ফলে সারা দেশের সাথে বিচ্ছিন্ন হয়ে পড়েছে হাতিয়ার যোগাযোগ ব্যবস্থা। আটকা পড়েছে উপজেলাগামী হাজার হাজার যাত্রী। স্থানীয় প্রশাসন থেকে ৪নাম্বার হুঁশিয়ারি সংকেত জারি করা হয়েছে। 
শুক্রবার বিকালে এসব তথ্য নিশ্চিত করে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, বৃহস্পতিবার থেকে নৌযান চলাচল বন্ধের বিষয়ে সিন্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ সিন্ধান্ত বলবৎ থাকছে।
হাতিয়া আবহাওয়া পর্যবেক্ষক আলা উদ্দিন সুমন বলেন, সমুদ্র উপকূলে ৪নং হুঁশিয়ারি সংকেত দেখিয়ে মেঘনা নদী বঙ্গোপসাগরে অবস্থান রত সবধরনের নৌযান ও মাছ ধরার ট্রলারকে সাবধানে চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে।
নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন জানান, নিম্নচাপের প্রভাবে অতিরিক্ত বৃষ্টি ও জোয়ারে উপজেলার নিঝুম দ্বীপ, চরঈশ্বর, নলচিরা ইউনিয়নের বেড়িবাঁধহীন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। দুর্যোগ মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩৫০মে. টন ত্রান বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলার সকল সাইক্লোন সেন্টার খুলে দেওয়া হয়েছে। সিগনাল পতাকা উত্তোলন করা হয়েছে। সিপিপি’র সাড়ে তিন হাজার স্বেচ্ছাসেবক কর্মীকে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া দুর্যোগ মোকাবেলা সার্বিক বিষয়ে মনিটরিং করতে খোলা হয়েছে কন্ট্রোল রুম। গত ২৪ ঘন্টায় উপজেলায় ১৭৫মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১