চাটখিলে অনুমোদন বিহীন ওষুধ তৈরী, এক ব্যক্তির কারাদন্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১ মার্চ, ২০২১

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর চাটখিল বাজারে সরকারি অনুমোদন বিহীন ইউনানী ওষুধ তৈরী করায় এক ব্যক্তিকে ৩মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্ত, মো. নুর আলম (৫৫), উপজেলার পরকোট গ্রামের নুর নবীর ছেলে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত চাটখিল উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ মোসা ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মাকসুদুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

একই সময়ে লক্ষাধিক টাকার ভুয়া কোম্পানীর নকল ওষুধ ধ্বংসসহ ৪টি ফার্মেসী দোকানকে অর্থদন্ড করেছে ভ্রাম্যাণ আদালত। অর্থদন্ডকৃত ফার্মেষী দোকান গুলো হলো-সোলেমান ফার্মেসীকে ১০,০০০ টাকা, বাংলাদেশ ফার্মেসীকে ১৫,০০০ টাকা, প্রভাতী মেডিকেল হলকে ২০,০০০ টাকা, কিউর ফার্মাসিটিক্যালকে ৩০,০০০টাকা।

চাটখিল উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ মোসা এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, চাটচিল বাজার সংলগ্ন এলাকায় নকল ইউনানি ঔষধ তৈরির কারখানার সন্ধান পাওয়ার পর সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে । অভিযানে দেখা যায়, ঔষধ প্রশাসন থেকে কোনো ধরনের অনুমোদন ছাড়া প্রতিষ্ঠানটি তাদের কারখানায় ইউনানী ওষুধ তৈরী করছে। প্রতিষ্ঠানটিতে কোনো মাননিয়ন্ত্রণ ব্যবস্থাও ছিল না। অভিযান শেষে ঔষধ আইনে, ক্যামিস্ট, হেকিমবিহীন ও সরকারি অনুমোদন না নিয়ে নকল ইউনানী ঔষধ তৈরি করায় একজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া, ৪টি ফার্মেসী দোকানে বিক্রয় নিষিদ্ধ ওষুধ মজুত রাখাসহ বিভিন্ন অনিয়মের কারণে ৭৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০