Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জের রংমালা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

 

দু’পক্ষের কর্মসূচীকে ঘিরে শনিবার দিনব্যাপী রংমালা বাজার এলাকায় উত্তেজণা বিরাজ করছে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে ১৪৪ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর।

 

তিনি জানান, দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে রংমালা বাজার এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জন-সাধারণের জান মালের নিরাপত্তার স্বার্থে রোববার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই বাজারের চারদিকের ৫ বর্গকিলোমিটার এলাকা পর্যন্ত ১৪৪ ধারা কার্যকর থাকবে। ১৪৪ ধারা জারিকৃত এলাকায় সকল ধরনের সভা, সমাবেশ, গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

 

আইন অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।  জানা গেছে, রংমালা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা পরিচালনা কমিটি থেকে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ঘোষিত উপজেলা আ.লীগের সভাপতি এস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে সভাপতির পদ থেকে সরিয়ে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুব রশিদ মঞ্জুকে কমিটির আহ্বায়ক করায় রোববার সকাল ১০টায় মাদ্রাসা প্রাঙ্গণে প্রতিবাদসভা ডাকেন মির্জা। অপরদিকে দিকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ওই মাদ্রাসার অধ্যক্ষ আবদুল্লাহ আল মামুনকে অপমান করার প্রতিবাদে একই সময় একই স্থানে প্রতিবাদ সমাবেশের ডাক দেয় মাহবুব রশিদ মঞ্জু।

 

তাদের উভয় পক্ষের পাল্টাপাল্টি এ কর্মসূচীকে ঘিরে শনিবার দিনব্যাপী রংমালা বাজার এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। এদিকে শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে রংমালা বাজারে ২০-২৫ টি মোটরসাইকেল নিয়ে শোডাউন করে মির্জার অনুসারীরা। পরে বিকেল ৫টার দিকে একই বাজারে প্রতিবাদ সভাকে স্বাগত জানিয়ে মিছিল করে মাহবুব রশিদ মঞ্জুর অনুসারিরা। এতে এলাকাবাসী ও ব্যবসায়ী সমাজের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

Sharing is caring!