Sharing is caring!

ফাইল ছবি

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদকে যুক্তরাষ্ট্রে প্রবেশের নিষেধাজ্ঞা দেশের জন্য অত্যন্ত লজ্জার । কী অবস্থা করেছে বাংলাদেশের? আমাদের একটা প্রতিষ্ঠান র‌্যাবকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রে। এটা দেশের জন্য অত্যন্ত লজ্জার। আমার প্রায় ৭৪ বছর বয়সে কোনো দিন শুনিনি পাকিস্তান আমলেও যে আমাদের কোনো প্রতিষ্ঠানের ওপরে এ ধরনের কলঙ্কজনক সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়েছে। যা দেশের জন্য লজ্জার বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী কৃষক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সভায় এ মন্তব্য করেন। সাবেক সেনাপ্রধানের যুক্তরাষ্ট্রের পাসপোর্ট বাতিল করা হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তিনি আর সেখানে ঢুকতে পারবেন না। অর্থাৎ আমরা এমন একটা বর্বর জাতিতে পরিণত হয়েছি, আমরা এমন একটা অসভ্য জাতিতে পরিণত হয়েছি, এমন একটা অগণতান্ত্রিক দেশে পরিণত হয়েছি যে এখন আমাদের রাষ্ট্রের যারা ওপরের দিকে, যাদের ওপর রাষ্ট্র নির্ভর করে তাদের আজকে বিভিন্ন রাষ্ট্র গ্রহণ করতে পারছে না। দুঃখ হয় আমরা এমন একটা বর্বর দেশে পরিণত হয়েছি।

বিএনপি মহাসচিব আরও বলেন, ক্ষমতা ধরে রাখতে আওয়ামী লীগ রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে, তার ফল মার্কিন নিষেধাজ্ঞা। তিনি বলেন, দেশকে এমন অবস্থায় নিয়ে গেছে যে সাবেক প্রতিমন্ত্রীকে বিভিন্ন দেশ প্রবেশে বাধা দিচ্ছে। ক্ষমতাসীনদের সমালোচনা করতে গিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ এখন আর কোনো রাজনৈতিক দল নয়। দেশ চালায় আমলারা। সত্যিকার অর্থেই আওয়ামী লীগ কিন্তু আর দেশ চালায় না। দেশ চালায় আমলা, তারা গণতন্ত্রের বাইরে গিয়ে আজকে দেশ পরিচালনা করছে।

Sharing is caring!