শিরোনাম:
উন্মুক্ত পার্কের দাবীতে মানববন্ধন-সমাবেশ ও স্মারকলিপি প্রদান বাড়ির সীমানায় ময়লা ফেলার বিরোধে প্রাণ গেল বৃদ্ধের বিএনপিকে উপজেলা নির্বাচনে না আসলে ভুলের খেসারত দিতে হবে: সেতুমন্ত্রী কাদের ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ, মৃতের সংখ্যা বেড়ে-৩ নোয়াখালীতে ইনডেক্স ল্যাবরেটরীজ (আয়ু) সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত যে ভাবে হাফেজ হলেন দুই ভাই, ৭ মাসে হাফেজ হলেন ১১ বছর বয়সী মাহির মৃত্যু দন্ডপ্রাপ্ত আসামি ঢাকা থেকে গ্রেপ্তার মফিজ উল্লাহ স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার শিক্ষার্থীদের মাঝে সনদ ও নগদ অর্থ বিতরন ডাকাতি প্রস্তুতিকালে সুবর্ণচরে অস্ত্রসহ গ্রেপ্তার ৯ ডাকাত ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার যাবজ্জীব সাজাপ্রাপ্ত আসামি

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় তহবিল চিরতরে বন্ধের হুমকি ট্রাম্পের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ মে, ২০২০

এনকে বার্তা ডেস্ক::

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় স্থায়ীভাবে তহবিল বন্ধের হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী এক মাসের মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় উল্লেখযোগ্য অগ্রগতি না ঘটলে সংস্থাটিকে তহবিল দেওয়া বন্ধ করে দেওয়া হবে এবং একই সঙ্গে সংস্থাটি থেকে যুক্তরাষ্ট্র বেরিয়ে যাবে বলে হুমকি দিয়েছেন ট্রাম্প।

এর আগে সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে চীনের পুতুল বলে উল্লেখ করেন প্রেসিডেন্ট ট্রাম্প। গত এপ্রিলে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অর্থায়ন বন্ধ রেখেছে যুক্তরাষ্ট্র।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদ্রোস আধানমকে লেখা এক চিঠিতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, এটা পরিষ্কার যে, মহামারিতে আপনার এবং আপনার প্রতিষ্ঠানের ক্রমাগত ভুল পদক্ষেপের কারণে পুরো বিশ্বকে চরম মূল্য দিতে হচ্ছে।

তিনি বলেন, এ থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় হচ্ছে, চীনের কাছ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাধীনতা অর্জন করা।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমার প্রশাসন ইতোমধ্যেই সংস্থাটির সংস্কারের ব্যাপারে আপনাদের সঙ্গে আলোচনা শুরু করেছে। কিন্তু এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, আমাদের হাতে অপচয় করার মতো সময় নেই। বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এমন এক সময়ে ট্রাম্প এই হুঁমকি দিলেন যখন যুক্তরাষ্ট্রে করোনায় ৯১ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা প্রকোপ ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

তবে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। করোনার কারণে ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে দেশটি। ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই হানা দিয়েছে করোনা।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ২৯৪ জন এবং মারা গেছে ৯১ হাজার ৯৮১ জন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯