Sharing is caring!

ছবি: ইন্টারনেট

বিশ্বজুড়ে করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে।গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৭৪৯ জন। সোমবার (২০ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৫০ লাখ ৭ হাজার ৩৫০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ৭০ হাজার ১৯২ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৮৮৬ জন এবং মারা গেছেন ৪৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪৭৩ জন এবং মারা গেছেন ৭৫ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৩ জন এবং সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৯৬৭ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৭৫১ জন এবং মারা গেছেন ১০৯ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১৯০ জন এবং মারা গেছেন ১২৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬০২ জন এবং মারা গেছেন ১৭৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৫৪ জন এবং সংক্রমিত হয়েছেন দেড় হাজার। এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৫০ জন, তুরস্কে ১৭১ জন, পোল্যান্ডে ৭০ জন, ফিলিপাইনে ৬৪ জন, গ্রিসে ৯২ জন, মেক্সিকোতে ২৬৮ জন এবং ভিয়েতনামে ২১৫ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Sharing is caring!