করোনা ভা্ইরাস থেকে মুক্ত হলেন রুশ প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ মে, ২০২০

এনকে বার্তা ডেস্ক::

করোনাভাইরাস থেকে মুক্ত হওয়ার পর কাজে ফিরেছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। মঙ্গলবার ক্রেমলিনের এক বিবৃতিতে দেশটির এই প্রধানমন্ত্রীর করোনামুক্ত হওয়ার খবর দেয়া হয়েছে।

করোনায় আক্রান্ত হওয়ার পর গত ৩০ এপ্রিল প্রধানমন্ত্রীর পদ থেকে সাময়িক ইস্তফা দেন মিখাইল মিশুস্তিন। তখন থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন দেশটির উপপ্রধানমন্ত্রী। মঙ্গলবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এক নির্বাহী আদেশ জারি করে মিখাইল শিশুস্তিনকে কাজে ফেরার অনুমতি দিয়েছেন।

করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অনলাইনে সরকারের বিভিন্ন বৈঠকে নিয়মিত অংশ নিয়েছিলেন মিখাইল মিশুস্তিন। করোনামুক্ত হওয়ার খবর প্রেসিডেন্ট পুতিনকে জানানোর পর নির্বাহী আদেশ জারি করা হয়।

তবে রুশ এই প্রধানমন্ত্রীর করোনামুক্ত হওয়া অথবা তার বর্তমান শারীরিক অবস্থার ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য জানায়নি ক্রেমলিন।

রাশিয়ার আরও বেশ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দেশটির শিক্ষা, সংস্কৃতি এবং নির্মাণবিষয়ক মন্ত্রীও রয়েছেন। প্রেসিডেন্ট পুতিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ সরকারি এই কর্মকর্তাদের করোনায় আক্রান্ত হওয়ার তথ্য জানিয়েছেন।

দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই মুহূর্তে বিশ্বে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছেন রাশিয়ায়। দেশটিতে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৯৯ হাজার ৯৪১ জন। এছাড়া করোনায় মারা গেছেন ২ হাজার ৮৩৭ জন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১