টি-টোয়েন্টিতে আর ফিরতে চান না তামিম : পাপন

Avatar
Jubayer Hosain Hemel
আপডেটঃ : রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২

তামিম ইকবাল টি-টোয়েন্টিতে সবশেষ ম্যাচ খেলেছেন ২০২০ সালে, প্রায় ২ বছর আগে। টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেললেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর ফিরতে চান না তিনি। অনুরোধ করেছেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। শনিবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এ কথা জানিয়েছেন তিনি।

নাজমুল হাসান বলেছেন, ‘ওর (তামিম) সাথে শেষ যখন কথা হয়েছে আমি বলেছিলাম, তুমি টি-টোয়েন্টিতে আবার ফিরে আসো। এটা ছাড়বা কেন? তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিৎ।’ ‘টেলিফোনে কথা হয়েছিল। ও আমাকে একটা কথা বলেছে, ‘‘আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আসতেই হবে। আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না।’’ এটা বলার পর আমার মনে হয়েছে ওকে আর কিছু বলা উচিৎ না। কেউ যদি খেলতেই না চায় তাহলে কাউকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না।’ – যোগ করেছেন নাজমুল হাসান।

প্রথম ম্যাচে তামিম খুলনার বিপক্ষে ৪২ বলে ৫০ রান করেন। আজ তার ব্যাট থেকে ৪৫ বলে ৫২ রান আসে। দুই ইনিংসেই তার ব্যাটিং ছিল ধীর গতির। আবার ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে নিজের উইকেট বিলিয়ে এসেছেন। ভালো খেললেও তামিমের ইনিংস বড় না হওয়ার আক্ষেপ ঝরল নাজমুল হাসানের কণ্ঠে, ‘তামিম ভালো খেলেছে। ও তো সবসময়ই ভালো খেলে। ইনিংস আরও বড় করা উচিৎ। ফিফটি হয়ে গেলেই মারমুখো হতে যাচ্ছে আউট হয়ে যাচ্ছে। ইনিংস আরও বড় করা উচিৎ, কারণ ও সত্যিই অনেক ভালো খেলছে।’

অক্টোবরে অস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করবে বাংলাদেশ। এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের সঙ্গে গ্রুপ ২ এ পড়েছে বাংলাদেশ। যেখানে আরেক দল দক্ষিণ আফ্রিকা। বাকি দুটি দল যুক্ত হবে প্রথম রাউন্ড থেকে। তামিম আগেভাগে নিজের সিদ্ধান্ত জানিয়ে দেওয়ায় দল বাছাই ও খেলোয়াড় তৈরিতে দীর্ঘ সময় পাচ্ছে বাংলাদেশ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১