নোয়াখালীতে ‘সাংস্কৃতিক বিকাশে তরুণ প্রজন্মের ভূমিকা’ শীর্ষক আলোচনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
নোয়াখালীতে ‘সাংস্কৃতিক বিকাশে তরুণ প্রজন্মের ভূমিকা’ শীর্ষক আলোচনা

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীতে ‘সাংস্কৃতিক বিকাশে তরুণ প্রজন্মের ভূমিকা’ শীর্ষক আলোচনা ও নাট্যানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জয় বাংলা থিয়েটার এ আয়োজন করে। পরে জাহাঙ্গীর কবিরের রচনা ও নির্দেশনায় মঞ্চস্থ করা হয় নাটক ‘চন্ডিদাস রজকীনি’।

 

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মো. ফয়েজ উল্যার সভাপতিত্বে ও জয়বাংলা থিয়েটারের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম টিটুর সঞ্চালনায় ‘সাংস্কৃতিক বিকাশে তরুণ প্রজন্মের ভূমিকা’ বিষয়ক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিথুন ভট্ট, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও কবি জামাল হোসেন বিষাদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, নোয়াখালী শিশুনাট্যমঞ্চের সাধারণ সম্পাদক কাজল ভট্টাচার্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক পাভেল দাস প্রমূখ।

 

এসময় আলোচকগণ বলেন, সামাজিক নানা অবক্ষয়ের ভেতর দিয়ে চলছে সময়। মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে এমন অচলায়তন থেকে উত্তরণের উপায় খুজতে হবে তরুণ প্রজন্মকেই। যে কোনো সংকটে সংগ্রামে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

 

আলোচনা শেষে জাহাঙ্গীর কবিরের রচনা ও নির্দেশনায় মঞ্চস্থ করা হয় চিরায়ত বাংলার অমর প্রেম উপাখ্যান নিয়ে নাটক ‘চন্ডিদাস রজকীনি’। নাটকের প্রধান চরিত্র চন্ডিদাসের ভূমিকায় অভিনয় করেন, আরশাদ স্বাধীন, ছোট রজকীনী নিপূণ রায়, বড় রজকীনি মিনাক্ষী রাণী। অন্যান্য চরিত্রে বাবলু ভূঞা, শামা আরজু, আবু নাছের, শফিক আহমেদ, রাজু, তছলিম শিকদার, সুজন প্রমূখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০