শিরোনাম:
ঋণ দিতে দেরি হওয়ায় ম্যানেজারের কক্ষে ব্যবসায়ীর আত্মহত্যার চেষ্টা বিয়ে ও লন্ডনের লোভ দেখিয়ে ছাত্রলীগ নেত্রীকে ধর্ষণ, মামলার খবরে দেশ ছাড়লেন ছাত্রলীগ নেতা সম্পূর্ণ হলো সোনাগাজী প্রেসক্লাব নির্বাচন বঙ্গবন্ধুর হাতের স্পর্শ পাওয়া নোয়াখালী প্রেসক্লাবের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন যুগ্ম-মহাসচিব এ্যানীর সঙ্গে নোয়াখালীতে বিএনপি নেতাকর্মিদের সৌজন্য সাক্ষাত অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণ, সুধারাম থানায় মামলা বাড়ি ফেরা হলোনা আলীর, কারাগারে ঘাতক সিএনজি চালক কবিরহাটে সম্পত্তির বিরোধের জেরে হামলা, আহত ৩ নাম ধরে ডাকা নিয়ে দন্ধ, বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু খুন মহিষ দেখতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু

সরকারী সম্পত্তি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ, ডিসি ও পানি উন্নয়ন বোর্ডে স্থানীয়দের লিখিত অভিযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
সরকারী সম্পত্তি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ, ডিসি ও পানি উন্নয়ন বোর্ডে স্থানীয়দের লিখিত অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর সদর উপজেলার নোয়াখালী ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের (সরকারী) সম্পত্তি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করে ভূমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় ভূমি গ্রাসী সারোয়ার আলম বাবুল গংদের বিরুদ্ধে।

 

সরজমিনে গিয়ে দেখা যায়, নোয়াখালীর সুধারাম থানাধীন পশ্চিম চর উরিয়া গ্রামের খলিল মিয়ার দরজায় স্কুল সংলগ্ন সরকারী পাকা রাস্তার পূর্ব পার্শ্বে মফিজের রহমান ভূইয়া বাড়ীর সামনে খালের সরকারী ভূমি দখল করে স্থানীয় ভূমিগ্রাসী সারোয়ার আলম বাবুল, ফারুক ও আবুল হোসেন তাদের দখলীয় বসত সম্পত্তির জমির সাথে থাকা সরকারী ২নং খতিয়ানের সম্পত্তি (খাল) যাহা পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ সরকারী হিসাবে পরিচিত। উক্ত ভূমির উপর গাইড ওয়াল (সীমানা প্রাচীর) নির্মাণ করে সরকারী সম্পত্তি দখল করছে। স্থানীয় এলাকাবাসী সরকারী সম্পত্তি দখল না করার জন্য বাঁধা প্রদান করলেও তা মানছেনা সারোয়ার আলম বাবুল, ফারুক ও আবুল হোসেন গংরা। তারা তাদের মতকরে দখল কাজ চালিয়ে যাচ্ছে।

 

এলাকাবাসী আরো অভিযোগ করে বলেন, গাইড ওয়াল থেকে পুকুরের পাড়ে ১০/১২ ফুট উপরে সরকারী জায়গা রয়েছে। বারবার সার্ভার দিয়ে ভূমিটি পরিমাপ করা হয়েছে। বর্তমানে গাইড ওয়াল (সীমানা প্রাচীর) নির্মাণাধীন ভূমিটি সম্পূর্ণ সরকারী জায়গায়।

 

এ ঘটনায় সরকারী সম্পত্তি উদ্ধার ও জবর দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নোয়াখালী জেলা প্রশাসকের নিকট গত ২২ মে সকালে এলাকাবাসীর পক্ষে স্থানীয় মোঃ বাবুল, আব্দুল হক, আবদুল খালেক ও আবুল কালাম আজাদ স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের একটি অনুলিপি নোয়াখালী পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীকেও জমাদেন। এ ঘটনায় নোয়াখালী জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন এলাকাবাসী।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০