কোম্পানীগঞ্জে অটো-রিকসা সমিতির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির অভিযোগে বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালী কোম্পানীগঞ্জের বসুরহাট বাজারে ব্যাটাারী চালিত অটো রিকসায় সমিতির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির অভিযোগে বিক্ষোভ মিছিল করেছে ৫’শতাধিক রিকশা চালক।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল ১১টায় ভুক্তভোগী রিকশা চালকেরা কোম্পানীগঞ্জ ব্যাটারী চালিত অটো রিকসা মালিক শ্রমিক সমবায় সমিতি লিঃ (প্রস্তাবিত) কর্মকর্তাদের বিরুদ্ধে সমিতির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির অভিযোগে এ বিক্ষোভ মিছিল করে।

বিক্ষোভ মিছিলটি বসুরহাট বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা চত্তরে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে। এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর’র কাছে চাঁদাবাজির অভিযোগ এনে ৯জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আরিফুর রহমান বিক্ষোভ সমাবেশে ব্যাটারী চালিত রিকসায় চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে রিকসা চালকেরা তাদের কর্মসূচি স্থগিত করে।

এ সময় রিকসা চালকেরা এ রকম সমিতি চাইনা বলে স্লোগান দেয়। রিকসা চালকেরা আরও জানান, বসুরহাট পৌরসভার ট্রেড লাইসেন্স থাকা সত্ত্বেও প্রায় ৭০০ ব্যাটারী চালিত অটো রিকসা চালকের কাছ থেকে বাধ্য করে ভর্তি ফিস বাবদ আদায় করা হয়েছে ৩০০টাকা করে এবং মাসিক চার্জ আদায় করা হয় ৩০০ টাকা করে।

কোম্পানীগঞ্জ ব্যাটারী চালিত অটো রিকসা মালিক শ্রমিক সমবায় সমিতি লিঃ (প্রস্তাবিত) এর সাধারণ সম্পাদক জগবন্ধু দুলাল চাঁদাবাজির অভিযোগে বিক্ষোভ মিছিলের সত্যতা নিশ্চিত করেন। তবে তিনি চাঁদাবাজির অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আমাদের সমিতি বসুরহাট বাজারে যানজট নিরসনে কাজ করছে। সমিতির সদস্যদের ভর্তি ফিস এবং মাসিক সার্ভিস চার্জ দিয়ে সমিতির লাইন ম্যান এবং অফিস খরচ চালানো হয়। এ ছাড়াও আদায়কৃত অর্থ থেকে পঞ্চাশ টাকা সমিতির সদস্যের নামে তাদের সঞ্চয় হিসাবে জমা থাকে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর বলেন, অটো রিকসায় চাঁদাবাজির অভিযোগ এনে রিকসা চালকেরা ৯জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। ভুক্তভোগী অটো রিকসা চালকদের প্রতিনিধি দল ও রিকসা চালকদের অভিযোগ শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০