কোম্পানীগঞ্জে জালে আটকা পড়ল ১৫ ফুটের অজগর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভাধীন ৭নং ওয়ার্ডে মাছুয়াদোনা খালের বিন্তি জালে ৪০কেজি ওজনের প্রায় ১৫ ফুট লম্বা একটি অজগর সাপ ধরা পড়েছে। সাপটি দেখার জন্য উপজেলার বিভিন্ন এলাকা থেকে শত শত নারী-পুরুষ ও শিশু ঘটনাস্থলে ভিড় জমায়।

বুধবার সকালে ৭নং ওয়ার্ডের সিদ্দিক ড্রাইভার বাড়ীর কামালের বিন্তি জালে এ সাপটি ধরা পড়ে। তবে বনাঞ্চলের অজগর সাপটি কিভাবে মাছুয়াদোনা খালে এলো, এ বিষয়ে কেউ কিছু জানাতে পারেনি।

এদিকে বিষয়টি নিয়ে স্থানীয় সংবাদকর্মীদের পক্ষ থেকে উপজেলা বন বিভাগ এবং উপজেলা প্রাণী সম্পদ বিভাগে যোগাযোগ করলে এটা তাদের দায়িত্ব নই বলে একে-অপরের ওপর দায় চাপান। এরই মধ্যে দুপুরে কোন উপায় না পেয়ে বিন্তি জালের মালিক কামালসহ স্থানীয়রা সাপটি মাটিতে পুঁতে ফেলেন।

প্রকৃতি ও জৈব বৈচিত্র বিষয়ে স্থানীয় বিশেষজ্ঞজন অভিযোগ করে জানান, উন্মুক্ত জলাশয়ে মাছ ধরার ফাঁদ বসানোর কোন বৈধতা নেই। আইনের প্রয়োগ না থাকায় এবং স্থানীয় সংশ্লিষ্ট সরকারি দপ্তরের অবহেলার কারনে বনজ প্রাণীটি মারা গেছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর জানান, বন বিভাগের রেঞ্জার এবং উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে ডেকে নিয়ে প্রকৃত দায় কোন বিভাগের ওপর তা খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১