Sharing is caring!

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি:

 

বৈরি আবহাওয়া বিরাজ করায় দুর্ঘটনা এড়াতে গত ৩দিন ধরে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। বঙ্গোপসাগরের লঘুচাপের কারণে সাগর ও মেঘনা নদী উত্তাল হওয়ায় এ পরিস্থিতি বিরাজ করছে।

বুধবার (১৬ জুন) দুপুর ৩টার দিকে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনএ তথ্য নিশ্চিত করে জানান, গত ৩দিন ধরে গুড়ি গুড়ি বৃষ্টি ও ঢেউয়ের কারণে হাতিয়া উপকূল উত্তাল রয়েছে এবং আবহাওয়া অফিস ৩ নম্বর সতর্ক সংকেত ঘোষণা করেন। উপজেলা প্রশাসন থেকে আগে থেকেই মৌখিক ভাবে নির্দেশনা রয়েছে ঝুঁকি নিয়ে নৌ-যান চলাচল করতে পারবে না। এই আলোকে হাতিয়ার বিভিন্ন নৌ ঘাটের সাথে সংশ্লিষ্টরা সাগর-নদী উত্তাল থাকলে সব ধরনের নৌ-যান চলাচল গত তিন দিন বন্ধ রাখে। হাতিয়ার নিঝুম দ্বীপসহ বিচ্ছিন্ন চরাঞ্চলে সিগন্যাল পতাকা উত্তোলন ছাড়াও স্থানীয় প্রশাসন ও সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দুর্যোগ মোকাবেলায় সতর্ক রয়েছে।

স্থানীয় বাসিন্দা জিল্লুর রহমান জানান, গত সোমবার সকাল থেকে দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট (মাইজদী) সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। দেশের অন্য কোনো স্থান থেকেও লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন অপেক্ষমান কয়েকশ যাত্রী।

নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে হাতিয়ার সঙ্গে সাময়িক ভাবে সকল নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ-যান চলাচল পুনরায় শুরু করবে।

Sharing is caring!