Sharing is caring!

আবু হানিফ হাসান, স্টাফ রিপোর্টার :

 

 

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বঙ্গরত্ন ফাউন্ডেশের নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটিতে মোঃ হান্নান রাসেলকে সভাপতি এবং মোঃ আবুজর সিকদারকে সাধারণ সম্পাদক করে ১বছরের জন্য পুর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

 

 

শুক্রবার (২৫ জুন) সকাল ১১টায় বেগমগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে বঙ্গরত্ন ফাউন্ডেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, এডভোকেট জুলফিকার আলী ভূঁইয়া’র সভাপতিত্বে একটি সভায় মোঃ হান্নান রাসেলকে সভাপতি এবং মোঃ আবুজর সিকদারকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়।

 

 

নতুন কমিটিতে অন্যরা হলেন- দোলন আচার্য্য সহ সহ-সভাপতি, পদে ৬জন, যুগ্ম-সাধারণ সম্পাদক, পদে পাপন চন্দ্র মজুমদার সহ ৫জন, সাংগঠনিক সম্পাদক, কাউছার হামিদ রিদয় সহ ২জন, অর্থ-বিষয়ক সম্পাদক পদে মোঃ খুরশিদ আলম, দপ্তর-সম্পাদক পদে ইয়াছিন আবরাব সহ ২জন, আইন বিষয়ক সম্পাদক, মাইনুল ইসলাম প্রান্ত,
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রিদোয়ান হোসেন রাফি, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে শাহাদাত হোসেন সায়েম, ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে মোঃ তানজিদ হোসেন, এছাড়া নির্বাহী সদস্য পদে অংকুর সেন গুপ্ত সহ ১৩ জন।

 

নবগঠিত কমিটির সভাপতি রাসেল ও সাধারণ সম্পাদক আবুজর জানান, মুক্তিযুদ্ধের চেতনায় জাতিকে উদ্বুদ্ধ করা, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের প্রজন্ম গড়ে তোলা এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা ও বিশ্বাস অবিচল রেখে জাতীয় ঐক্য সৃষ্টিতে কাজ করা। অনগ্রসর সম্প্রদায়, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানের মাধ্যমে পূনর্বাসন করা এবং শিক্ষামূলক কার্য ক্রম বিকাশের লক্ষ্যে কারিগরি প্রশিক্ষণসহ স্কুল-কলেজ–বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। আইন, মানবাধিকার ও ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং সকল প্রকার নারী নির্যাতন প্রতিরোধ, কর্মসংস্থানসহ মানবিক কার্যক্রম করা। এই সকল কার্যকর্ম দিয়ে বঙ্গরত্ন ফাউন্ডেশকে আরো শক্তিশালী করা হবে বলে জানায়।

Sharing is caring!