Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

 

নোয়াখালী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী নুরুল আমিন ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফিরোজ কবির এর অপসারণ, দাবীতে মানববন্ধন-সমাবেশ করেছে সাধারণ গ্রাহকরা। সোমবার বেলা ১১টায় জেলা শহর মাইজদীর টাউন হল মোড়ে এ কর্মসূচি পালিত হয়। এছাড়া বিদ্যুৎ বিভাগের ভৌতিক বিল, হয়রানী, নির্বাহী প্রকৌশলীর অনিয়ম, দুর্ণীতি, সেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি, ট্রান্সফরমার বসিয়ে আর্থিক সুবিধা নেয়া, গ্রাহকদের সাথে দুর্ব্যবহার করার প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, প্রকৃত মিটার রিডিং থেকে ২০-২৫ শতাংশ বেশি বিল করছে বিদ্যুৎ বিভাগ, টানাসফর্মার বিকল হলে লাখ টাকা হাতিয়ে নিচ্ছে গ্রাহক থেকে, এলাকাভিত্তিক লাইনে কোনো সমস্যা হলে টাকা ছাড়া মেরামত করছে না বিদ্যুৎ বিভাগ, অতিরিক্ত বিল করে মিটারের লাইন কেটে দিয়ে গ্রাহককে নির্বাহী প্রকৌশলীর শ্যালক নোমান থেকে প্রি-পেইড মিটার নিতে বাধ্য করছে, টাকার বিনিময়ে শপিং মলগুলোকে আলাদা ট্রানাসফর্মার দিচ্ছে। এসব বিষয়ে নির্বাহী প্রকৌশলীকে জানালে উল্টো গ্রাহকদের সাথে অশোভন আচরণের পাশাপাশি গ্রাহকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করে আন্দোলনকারীরা।

 

কর্মসূচিতে বক্তরা এসব ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক দোষি নির্বাহী প্রকৌশলী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে অপসরণসহ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

 

এ সময় বক্তব্য রাখেন, সাধারণ গ্রাহক রাজিব হোসেন, আবদুল্যাহ্ আল মাসুদ, হারুনুর রশিদসহ নোয়াখালী পৌরসভার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ অনেকে।

Sharing is caring!