শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

অবশেষে পাস হলো নোয়াখালীবাসীর স্বপ্নের প্রকল্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

ডেস্ক রিপোর্ট:

 

 

মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় ৩৭১ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে নোয়াখালী সড়ক বিভাগের অধীন কবিরহাট- ছমিরমুন্সির হাট- সোনাইমুড়ি সড়ক (জেড-১৪১০) এবং সেনবাগ-বেগমগঞ্জ গ্যাস ফিল্ড- সোনাইমুড়ি সড়ক (জেড-১৪৪৬) প্রকল্প অনুমোদন করা হয়েছে।

 

প্রকল্পের আওতায় দুটি সড়ক ১৮ ফুট প্রশস্ততায় পুন:নির্মাণ, বাঁক সরলীকরণ ও ৪২ কিলোমিটার সার্ফেসিংছাড়া ও বাজার এলাকাগুলিতে রিজিড পেভমেন্ট, ব্রিক টো-ওয়াল, বাস-বে নির্মাণ করা হবে।

এছাড়া প্রকল্পের আওতায় কাজিরহাট-জমিদারহাট লিংক সড়কের কাজও অন্তর্ভূক্ত রয়েছে।

এ প্রকল্প একদিকে নোয়াখালীর উত্তর-দক্ষিণ সংযোগ বাড়াবে অপরদিকে ফেনী-চৌমুহনী মহাসড়কের বাইপাস হিসেবে কাজ করবে সেনবাগ-সোনাইমুড়ি সংযোগ সড়ক। এছাড়া সেনবাগ, কোম্পানীগন্জ, কবিরহাটসহ নোয়াখালীর দক্ষিণাঞ্চলের মানুষ কম সময়ে ও কম দুরত্ব অতিক্রম করে রাজধানী শহরে যাতায়াত করতে পারবে। ফলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, কৃষি পণ্যের বাজারজাতকরণ, ছোট ও মাঝারি শিল্পের বিকাশসহ আর্থসামাজিক উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে বলে আশা করা যাচ্ছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র একান্ত আগ্রহে প্রকল্পটি বাস্তবায়িত হতে যাচ্ছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১