Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

ঘূর্ণিঝড় ‘অশনি’ প্রভাব ও দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাট’সহ সকল রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

সোমবার সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে নৌ-যান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন।

 

জানা গেছে, ঘূর্ণিঝড় ‘অশনি’ এর প্রভাবে হাতিয়ার মেঘনা নদী উত্তাল রয়েছে, চলছে ২নম্বর সংকেত। সকাল থেকে উপজেলায় বৃষ্টি হচ্চে, এছাড়াও জেলার প্রতিটি স্থানে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। একদিকে বৃষ্টি অন্যদিকে ধমকা হাওয়ার কারনে নদী পারাপারে ঝুঁকি রয়েছে। তাই সকাল থেকে সাময়িক ভাবে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।

 

নলচিরা ঘাটের ইজারাধার প্রতিনিধি ফাহিম উদ্দিন জানান, প্রশাসনের নির্দেশে সকাল থেকে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে ২নম্বর সংকেত চলছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতোমধ্যে কিছু প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপকূলসব দ্বীপ উপজেলার প্রতিটি স্থানে জনপ্রতিনিধিদের মাধ্যমে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে। প্রস্তুত করা হচ্ছে সাইক্লোন সেন্টারসহ আশ্রয়ণ কেন্দ্রগুলো।

Sharing is caring!