শিরোনাম:
হাসপাতালের কর্মচারি মারা গেল ডাক্তারের গাফিলতিতে এসএসসি পরীক্ষায় ফেল, লজ্জায় কিশোরীর আত্মহত্যা ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন

কবিরহাটে ৩দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কবিরহাটে তিন দিনব্যাপী কৃষি মেলা-২০২২ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কবিরহাট, নোয়াখালীর আয়োজনে মঙ্গলবার (০৫জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে এসে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে শুভ উদ্ধোধনের মধ্য দিয়ে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

কৃষি মেলা উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নিবার্হী কর্মকর্তা ফাতেমা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নোয়াখালীর জেলা প্রশিক্ষণ কর্মকর্তা, কৃষিবিদ আইউব মামুদ।

 

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অমৃত দেবনাথ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শামস্-এ-আরিফিন, সাংাবিদক সেলিম সহ উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন থেকে আাগত কৃষক কৃষানিরা উপস্থিত ছিলেন।

 

মেলায় স্থান পেয়েছে ৮ টি স্টল। স্টল গুলোর মধ্যে রয়েছে বীজ পরিচিতি কর্ণার, ফল ও সবজি প্রদর্শনী, সার ও কীটনাশক কর্ণার, নিরাপদ ফসল উৎপাদন কর্ণার, কৃষি যন্ত্রপাতি প্রদর্শনী, কৃষি প্রযুক্তি কর্ণার। এছাড়াও মেলায় রয়েছে কৃষি পরামর্শ প্রদান কেন্দ্র।

 

উক্ত কৃষি প্রযুক্তি কর্ণারে সর্জন পদ্ধতিতে সবজি চাষ, পারিবার পুষ্টি বাগান স্থাপন, কেঁচো সার উৎপাদন, আইলে সবজি চাষ ইত্যাদি।

 

এসময় অতিথিরা বলেন, মেধা ও চেষ্টায় কৃষির উন্নয়নে কৃষি কর্মকর্তারা কঠোর পরিশ্রম করে কৃষির উৎপাদনে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। শেখ হাসিনা কৃষি ও কৃষকের উন্নয়নে ব্যাপক সহায়তা দিয়ে যাচ্ছে। বক্তরা বলেন, দেশী সবজি ও দেশী ফলের প্রতি গুরত্ব দিয়ে সকলের বাড়ির আঙ্গিনা ও কৃষি জমিতে ধান চাষের পাশাপাশি ফল ও সবজি চাষে এগিয়ে আসলে আমাদের আর দেশী ফল ও সবজির অভাব থাকবেনা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১