Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধি:

 

 

নোয়াখালী জেলা যুবদল কমিটির সাধারণ সম্পাদক নুরুল আমিন খাঁন অগণতান্ত্রিক ও দলের গঠনতন্ত্র পরিপন্থী উপায়ে টাকার বিনিময়ে সদর উপজেলা যুবদলের কমিটি স্থগিত করে জেলা যুবদলের দপ্তর সম্পাদক দিয়ে অশ্বদিয়া ইউনিয়ন যুবদলের কাউন্সিল কর্তৃক নির্বাচিত কমিটির বিরুদ্ধে একটি আহবায়ক কমিটি ঘোষনা করার প্রতিবাদে অশ্বদিয়া ইউনিয়ন যুবদলের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন।

বৃহস্পতিবার বাদ আসর জেলার সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নের মৌলভী বাজার থেকে প্রায় অর্ধশতাধিক মোটর সাইকেলে দলের শহশ্রাধিক নেতাকর্মীর অংশ গ্রহণে পুরো ইউনিয়ন গুরে এ বিক্ষোভ মিছিল করে তারা।

 

ইউনিয়ন যুবদলের সভাপতি শাহাজান চৌধুরী খোকন ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সুমন জানান, বাংলাদেশ জাতীয়তা বাদী দল বিএনপি গণতন্ত্র বিশ্বাস করে। অশ্বদিয়া ইউনিয়ন যুবদলের ৯টি ওয়ার্ডে যুবদলের কমিটি গঠন করে। এখনো আমাদের সকল ওয়ার্ডে নির্বাচিত কমিটি রয়েছে। প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন যুবদলের সকল নেতাকর্মীদের বিরুদ্ধে আওয়ামীলীগ হিংসার বসবতি হয়ে একাধিক মামলা দিয়েছে। অথচ এই হামলা মামলার শিকার যুবদলের নেতাকর্মীদের অবমূল্যায়ন করে যুবদলের নেতাকর্মী বিহীন, ইউনিয়ন বিএনপির নেতাকর্মীদের সাথে কোন প্রকার স্বমন্নয় না করে অসৎ উপায়ে টাকার বিনিময়ে ইউনিয়ন যুবদলের যে কমিটি ঘোষনা করা হয়েছে তা অশ্বদিয়া ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদল ও সহযোগী সংগঠনের কেউই মানেনা আর কখনো মানবেওনা। এসময় সকলের প্রতিবাদে একত্বতা পোষন করে ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক কাউছার আহমেদ পলাশ বলেন, অবিলম্বে স্ব ঘোষিত অশ্বদিয়া ইউনিয়ন যুবদলের আহবায়ক কমিটি বাতিল করার জোর দাবি জানানো হয়।

 

অশ্বদিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি সম্পাদক সহ উপস্থিত সকলে কেন্দ্রিয় বিএনপির ভাইস চেয়ারম্যান, নোয়াখালী ৪ আসনের সাংগঠনিক অবিভাবক আলহাজ্ব মোহাম্মদ শাহজাহানের কাছে এ আহবায়ক কমিটি বিলুপ্ত করে ত্যাগি ও প্রকৃত যুবদলের কর্মীদের দিয়ে নতুন কমিটি প্রকাশ করার জন্য জোর দাবি জানান।

 

এছাড়াও এই প্রতিবাদ সভা থেকে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়ে অতিদ্রুতই সমস্যার সমাধান না হলে আরো বড় কর্মসূচির ঘোষনা করা হবে বলে হুংকার ছোড়েন তারা।

 

উল্লেখ্য অশ্বদিয়া ইউনয়ন যুবদলের সাবেক কমিটি পুন:বহালের দাবিতে উপজেলা যুবদল ও জেলা যুবদল বরাবর অশ্বদিয়া ইউনিয়ন বিএনপির ৩৮জন নেতাকর্মীর স্বাক্ষরিত একটি আবেদন দিয়েছেন। বর্তমানে স্ব-ঘোষিত এই আহবায়ক কমিটিকে গিরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে অশ্বদিয়া ইউনিয়নের বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মাঝে।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খাঁন মুঠোফোনে বলেন, কমিটির মেয়াদ প্রায় এক যুগেরও বেশি হওয়ায় নতুনদের নেতৃত্বের সুযোগ দেয়ার লক্ষে সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলোচনা করেই অশ্বদিয়াতে যুবদলের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। বর্তমানে যারা এক যুগের বেশি পদ-পদবীতে ছিলেন, তারাই আবার স্ব-পদে বহাল থাকতে এমন করতেছে।

Sharing is caring!