চট্টগ্রামে প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে কবিরহাটে মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩
চট্টগ্রামে প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে কবিরহাটে মানববন্ধন
চট্টগ্রামে প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে কবিরহাটে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি:

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুনির্দিষ্ট দিক-নির্দেশনায় দেশের অবকাঠামা ও সার্বিক উন্নয়নে দেশব্যাপী প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ এবং ডেন্টাপ্ল্যান-২১০০ বাস্তবায়নে প্রকৌশলীরা নিরলসভাবে দায়িত্ব পালন করছেন এবং ভবিষ্যতেও সে ধারা অব্যাহত থাকবে। কিন্তু সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, সরকারি দায়িত্ব পালনকালে প্রকৌশলীরা বিভিন্নভাবে লাঞ্চিত হচ্ছেন।

 

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী (আইইবি/এফ-৬২৬৩) রবিবার (২৯.০১,২০২৩) আনুমানিক সময়: বিকাল ৪ ঘটিকার সময় নগরের টাইগারপাসে সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালকের কক্ষে কর্মরত অবস্থায় অনুমতি ছাড়া প্রায় ২০-২৫ জন ঠিকাদার তাঁর কক্ষে ঢুকে পড়েন। কথা বলার এক পর্যায়ে অতর্কিতভাবে তাঁর ওপর হামলা করেন ঠিকাদারেরা। এ সময় তাঁরা উপর্যুপরি কিলঘুষি মারতে থাকেন।

 

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে কবিরহাট উপজেলা এলজি ইডি। কবিরহাট উপজেলা প্রকৌশলী হরষিত কুমার সাহা’র সভাপতিত্বে সোমবার বিকাল ৪ঘটিকায় উপজেলা পরিষদ চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিন আহম্মেদ, উপসহকারী প্রকৌশলী এলজিইডি মোঃ নাসির উদ্দিন, তাহমিনা শারমিন, বাবু ধন চাকমা, উপসহকারী প্রকৌশলী জনস্বাস্থ্য মোঃ সাইদুর রহমান, বাটইয়া ইউপি চেয়ারম্যান মোঃ জসীম উদ্দিন শাহীন, ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল খাঁন প্রমূখ।

 

এসময় বক্তারা বলেন, সম্পূর্ণ বেআইনীভাবে প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভাবে লাঞ্চনা করার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গণমাধ্যমের সংবাদে আইইবি অবগত হয়েছে। সরকারি দায়িত্ব পালনকালে একজন প্রকৌশলীকে শারীরিকভাবে লাঞ্চনা করা আইনত দন্ডনীয় অপরাধ। প্রকৌশলীর সাথে এধরণের ঘটনায় সারাদেশের প্রকৌশলীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি করেছে।

 

এ ঘটনায় স্থানীয় অবকাঠামো উন্নয়ন এবং ব্যবস্থাপনা, কর্মংস্থান সৃষ্টি, আর্থ-সামাজিক উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত স্থানীয় উন্নয়ন কার্যক্রমের সাথে সাথে দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমে বিঘ্ন ঘটবে বলে আইইবি মনে করে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এ ঘটনার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১