ভারপ্রাপ্ত রেজিষ্ট্রারের পদত্যাগের পর দায়িত্ব পেলেন উপ-উপাচার্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
ভারপ্রাপ্ত রেজিষ্ট্রারের পদত্যাগের দায়িত্ব পেলেন উপ-উপাচার্য

নোয়াখালী প্রতিনিধি:

 

কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রারের পদত্যাগের পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মোহাম্মদ আব্দুল বাকীকে নতুন রেজিষ্ট্রারের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি উপ-উপাচার্যের পদের পাশাপাশি অতিরিক্ত হিসেবে ওই দায়িত্ব পালন কররবেন।

 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে উপাচার্য মো. দিদার-উল-আলম স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ দেওয়া হয়।

 

জানতে চাইলে উপ-উপাচার্যকে রেজিষ্ট্রারের দায়িত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। তিনি বলেন, উপ-উপাচার্য মহোদয় স্বীয় দায়িত্বের অতিরিক্ত হিসেবে রেজিষ্ট্রারের দায়িত্ব পালন করবেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই আদেশ কার্যকর থাকবে।

 

এর আগে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিনকে অপসারণসহ আট দফা দাবিতে গত ৩১ জানুয়ারি থেকে কর্মবিরতি শুরু করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। প্রথম দুই দিন তাঁরা দুই ঘন্টা করে পরবর্তী দুই দিন পুর্নদিবস কর্মবিরতির কর্মসূচি পালন করা হয়। গতকাল সোমবার চতুর্থদিনের কর্মবিরতি চলাকালে দুপুরের দিকে রেজিষ্ট্রারের পদ থেকে জসীম উদ্দিনের পদত্যাগের বিষয়টি প্রশাসন থেকে আন্দোলনকারীদের জানানো হয়। পরে দুপুর ১টার দিকে আন্দোলন স্থগিত করেন কর্মকর্তা-কর্মচারীরা।

 

কর্মকর্তা-কর্মচারীদের আট দফা দাবি গুলো হলো, রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্বে থাকা) পদ হতে সংশ্লিষ্ট ব্যক্তিকে (মো. জসীম উদ্দিন) অব্যাহতি প্রদান। যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে দ্রুততম সময়ের মধ্যে স্থায়ী পদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন রেজিস্টার নিয়োগ প্রদান। কর্মচারীদের সমিতি/ইউনিয়ন অনুমোদন প্রদান। আগামী সাত দিনের মধ্যে অনতিবিলম্বে মাস্টাররোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ এবং সদ্য স্থায়ীকৃত কর্মচারীদের আপগ্রেডেশন নিশ্চিতকরণ। আগামী এক মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়নে নীতিমালা সংশোধন করা এবং ৩ টি আপগ্রেডেশন সহ টেকনিক্যাল/নন-টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন করা। আগামী সাত দিনের মধ্যে কর্মচারী নিয়োগ ও কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ এবং অতিত চাকুরীকাল গণনা কমিটিসহ কর্মকর্তা-কর্মচারী সংশ্লিষ্ট বিভিন্ন কমিটিতে কর্মকর্তাদের দিয়ে কমিটি পুনর্গঠন করা। সহকারী রেজিস্ট্রার/সমমান ৭ম গ্রেড হতে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমান ৫ম গ্রেড হতে ৪র্থ গ্রেড এর অফিস আদেশ বাস্তবায়ন করা। অনতিবিলম্বে প্রশাসনের বৈষম্যমূলক আচরণ ও দ্বৈতনীতি বন্ধ করতে হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০