শিরোনাম:
চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন এক ভাইকে বাঁচাতে আরেক ভাই পানিতে, ডুবে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু তাপপ্রবাহে অতিষ্ট হয়ে জমিতে অজ্ঞান কৃষক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন কবিরহাট পৌরসভার উপনির্বাচনে ১৭১ ভোটের ব্যাবধানে তিনবারের প্রার্থীর জয় হিটস্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী স্যালোয়ারে লুকানো ইয়াবা, গ্রেফতার মাদককারবারি গৃহবধূ প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়, গ্রেফতার যুবক বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১১, নিখোঁজ-১ নাবিক

রাতের আধাঁরে কৃষকের ২৫শ করলা গাছ উপড়ে ফেলছে দুর্বৃত্তরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৪ মার্চ, ২০২৩
রাতের আধাঁরে কৃষকের ২৫শ করলা গাছ উপড়ে ফেলছে দুর্বৃত্তরা

নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর সুবর্ণচরে রাতের আধাঁরে এক ক্ষেতের ২ হাজার ৫০০ করলা গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার (৩ মার্চ) রাতে উপজেলার চরজব্বার গ্রামের কৃষক মো. ফারুকের ক্ষেতে এ ঘটনা ঘটে।

 

স্থানীয় বাসিন্দা রাজু জানান, রমজানে বাজারে বিক্রির উদ্দেশে এক একর জমিতে করলা চাষ করেন কৃষক ফারুক। সেই জমিতে মাচা দিয়ে দুই-আড়াই হাজার করলা গাছ রোপণ করা হয়। অধিকাংশ গাছে ফল এসেছে। প্রতিদিনের মতো শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ক্ষেতেই ছিলেন তিনি। সন্ধ্যায় বাজারে প্রথম তোলায় ৪২ কেজি করলা বিক্রি করেন। কিন্তু কে বা কাহারা রাতে সব গাছ কেটে ও উপড়ে ফেলে দেয়। শনিবার সকালে চাষি ফারুক জানতে পারেন, তার ক্ষেতের সব করলার গাছ নুয়ে পড়েছে, তিনি ক্ষেতে গিয়ে দেখেন সবগুলো গাছ কেটে নষ্ট করে ফেলা হয়েছে। আমার যা পুঁজি ছিল ওই ক্ষেতেই লাগিয়েছি। এতে প্রায় ৫-৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। করলা বিক্রি করে দেনার টাকা পরিশোধ করার কথা ছিল।

 

সুবর্ণচর উপজেলা কৃষি কর্মকর্তা হারুন আর রশিদ বলেন, কে বা কাহারা কৃষকের করলা গাছ কেটে ও উপড়ে ফেলেছে। ক্ষতিগ্রস্ত কৃষককে আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি কৃষি বিভাগ থেকে ওই কৃষককে কৃষি প্রণোদনা দিয়ে সহযোগিতা করা হবে।

 

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ জানান, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে । তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১